টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় আলোচিত উকিল হত্যা মামলার আসামী নাজের গ্রেফতার

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি 

চট্টগ্রাম, ১৫  আগস্ট (সিটিজি টাইমস): রাঙ্গুনিয়ার সরফভাটা ইউনিয়নের আলোচিত উকিল আহাম্মদ এর দূর্ধর্ষ খুনি ও হত্যা মামলার আসামী মো. নাজের (২৮) কে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার সরফভাটা ইউনিয়নের হাঁইদেরকুল গ্রামের আবুল কাশেমের পুত্র। পেশায় সিএনজি অটোরিক্সা চালক নাজের এলাকার বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত বলে পুলিশ জানায়। সিএমপির পাঁচলাইশ থানার একদল পুলিশ অভিযান চালিয়ে তাকে আটকের পর রাঙ্গুনিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন গতকাল। রাঙ্গুনিয়া থানার পুলিশ হত্যা মামলার আসামী নাজেরকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন। একই মামলায় গত ১৪ মার্চ গ্রেফতারকৃত এজাহারভুক্ত আসামী মো. দিদার আদালতে দেয়া স্বীকারোক্তি মূলক জবানবন্দিতে সিএনজি চালক মো. নাজের এই হত্যাকান্ডের সাথে সম্পৃক্ত বলে আদালতে জবানবন্দি দিয়েছেন। তার সিএনজি নিয়েই খুনিরা গত ১ মার্চ রাঙ্গুনিয়ার পশ্চিম সরফভাটার গঞ্জম আলী সরকার বাড়ির বৃদ্ধ উকিল আহমদকে কুপিয়ে হত্যা করেন। এসময় সন্ত্রাসী নাজের নিজেও খুনের ঘটনায় সরাসরি অংশ নেন বলে আরেক খুনি দিদার আদালতকে জানান। এরপর থেকে সেই হত্যাকান্ডে ব্যবহৃত সিএনজি অটোরিক্সা টি উদ্ধার ও চালক নাজেরকে গ্রেফতারের জন্য খুঁজছিল রাঙ্গুনিয়া থানার পুলিশ।

আজ সোমবার (১৫ আগস্ট) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সিএমপির পাঁচলাইশ থানা পুলিশ তাকে আটক করে রাঙ্গুনিয়া থানায় পাঠান। উল্লেখ্য গত ১ মার্চ সকালে রাঙ্গুনিয়ার জঙ্গল সরফভাটার কালিছড়ি এলাকায় নিজেদের সেগুন বাগানে যান ইউনিয়নের পশ্চিম সরফভাটা গঞ্জম আলী সরকারের বাড়ির আবুল কালামের পুত্র উকিল আহমদ (৫৫) ও তার পুত্র মো.ইসমাইল (১৬)। সেখানে তাদের নিজস্ব বাগানের গাছ বিক্রি করার জন্য স্থানীয় মো. আলীকে গাছ দেখাতে যান তারা। সেখানে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা ১০-১৫জন দূর্বৃত্ত অতর্কিত ভাবে ধারালো কিরিচ ও দা নিয়ে পিতা ও পুত্রের উপর হামলা চালান। সন্ত্রাসীরা বৃদ্ধ উকিল আহমদকে এলোপাতাড়ি কুপিয়ে নির্মমভাবে ঘটনাস্থলেই হত্যা করেন। এরপর ধাওয়া করে নিহতের ছেলে মো. ইসমাঈলকে কুপিয়ে ডান পা বিচ্ছিন্ন করে ফেলেন। তার একটি হাতও প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। উকিল আহমদ খুনের ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে ২৪ জনকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

উকিল আহমদ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা রাঙ্গুনিয়া থানার উপপরিদর্শক মো. মোজাম্মেল হোসেন হত্যা মামলার আসামী নাজেরকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, তাকে আদালতে সোপর্দ করার পর রিমান্ডে এনে খুনের ঘটনার ব্যাপারে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে। ঘটনার সাথে জড়িত অপরাপর খুনিদের ধরতে পুলিশ তৎপর রয়েছে বলে তিনি জানান।

মতামত