টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবি ছাত্রলীগ বঙ্গবন্ধুকে স্মরণ করলো গভীর শ্রদ্ধা আর ভালোবাসায়

unnamedচট্টগ্রাম, ১৫ আগস্ট (সিটিজি টাইমস):  নানা কর্মসূচির মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। কর্মসূচিতে ছাত্রলীগের কয়েক’শ নেতাকর্মীর পাশাপাশি সাধারণ শিক্ষার্থীরাও অংশ নেন।

জাতীয় শোক দিবসে ছাত্রলীগের পক্ষে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিত করে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, শোক র‌্যালি ও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলির আয়োজন করা হয়।

সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা অর্ধনমিত করে কালো পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন।এ সময় বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ করেন।

এরপর সভাপতি ও সাধারণ সম্পাদরে নেতৃত্বে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে ছাত্রলীগের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ ছাত্রছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মত। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক অতিক্রম করে বঙ্গবন্ধুর চত্বরে গিয়ে শেষ হয়।

পরে বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি শেষে নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় একাত্মতা প্রকাশ করেন।

এদিকে দিবসটি উপলক্ষে বাদ যোহর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) মসজিদে শহীদ পরিবারবর্গের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। নেতৃবৃন্দ যোহরের নামাজ আদায়ের পর ফাতেহা পাঠ, মিলাদ মাহফিলের মাধ্যমে শহীদ পরিবারের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পাঠ করেন।

মিলাদ মাহফিল শেষে বিভিন্ন হল ও ফ্যাকাল্টিভিত্তিক আলোচনা সভা আয়োজনের মধ্যে দিয়ে দিনব্যাপী পালন করা হয় দিবসটি।

মতামত