টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে জাতীয় শোক দিবস পালিত

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

News-pic-(2)চট্টগ্রাম, ১৫ আগস্ট (সিটিজি টাইমস):  রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ খাগড়াছড়ির রামগড় উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ এর উদ্দ্যেগে ১৫ আগষ্ট সোমবার দিনব্যাপি মহান স্বাধীনতার স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। এ লক্ষে উপজেলা টাউনহল থেকে একটি শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন এর নেতৃত্বে র‌্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন, রামগড় পৌরসভা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, রামগড় ইউনিয়নের বিপুল নেতাকর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। র‌্যালি শেষে রামগড় লেক পাড়ে বিজয় ভাস্কার্য সম্মুখে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন শেষে উপজেলা টাউনহলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া শিশু শিক্ষার্থীদের চিত্রাংকন ও কুইজ অনুষ্ঠিত হয়।

শোক সভায় উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও রামগড় ইউপি চেয়ারম্যান শাহ আলম মজুমদার এর সভাপতিত্বে প্রধান অতিথীর বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন। বিশেষ অতিথী থেকে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, রামগড় এএসপি সার্কেল কাজী হুমায়ুন রশীদ, রামগড় হটিকালচার সেন্টারের উপ-পরিচালক কৃষিবিদ মো. মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আবদুল কাদের, সাবেক উপজেলা আওয়মীলীগ সভাপতি মোস্তফা হোসেনসহ প্রমুখ।

এসময় শোক সভায় উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর ও সমাসেবা অধিদপ্তর বিভিন্ন প্রকল্পে প্রশিক্ষিত যুবক-যুবতী ও সংগঠনের মাঝে ব্যক্তি ও সামাজিক উন্নয়নে ঋণ বাবত নগত চেক বিতরণ করেন।

এদিকে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন এর উদ্যোগে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুম্পমাল্য অর্পণ, শোক র‌্যালি, শোক সভা ও দোয়া-মাহফিল, তবারক বিতরনের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত