টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সারাবিশ্ব বঙ্গবন্ধুর নামেই বাংলদেশের পরিচয় জানে

আইআইইউসি’র আলোচনায় প্রফেসর ড. আজহারুল ইসলাম

Bangabondhur-shahadat-barshচট্টগ্রাম, ১৫ আগস্ট (সিটিজি টাইমস):  আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেছেন, সারাবিশ্ব বঙ্গবন্ধুর নামেই বাংলদেশের পরিচয় জানে। বাংলাদেশের অস্তিত্বের সাথে বঙ্গবন্ধুর নামটি জড়িয়ে আছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আজ সোমবার আইআইইউসি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম এ কথা বলেন। আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর (চলতি দায়িত্ব) প্রফেসর ড. দেলাওয়ার হোসেনের সভাপতিত্বে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ আয়োজনে বক্তব্য রাখেন, আইআইইউসি’র ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. ফরিদ আহমদ সোবহানী, আইআইইউসি’র রেজিস্ট্রার ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা স্কোয়াড্রন লীডার (অবঃ) মুহাম্মদ নূরুল ইসলাম। স্বাগতঃ বক্তব্য রাখেন স্টুডেণ্ট এ্যাফেয়ার্স ডিভিশনের পরিচালক । অনুষ্ঠান উপস্থাপনা করেন অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মামুনুর রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর যাদুময় নেতৃত্ব জাতিকে স্বাধীনতার স্বাদ এনে দিয়েছিল। এ দেশের স্বাধীনতা অর্জনের জন্য প্রথমেই এবং বারবার যে নামটি উচ্চারিত হবে তা হল বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। তাঁর অতুলনীয় রাজনৈতিক প্রজ্ঞা ছিল বলে তিনি উলে­খ করেন।

অতিথি আলোচকের বক্তব্যে ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. ফরিদ আহমদ সোবহানী বলেন, বঙ্গবন্ধুকে জাতির পিতা বলতে এখনও কেউ কেউ হীনমন্যতায় ভোগেন। এই হীনমন্যতা থেকে বেরিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত নেতা একটি দেশে একটি জাতিতে বারবার জন্মায় না।

আইআইইউসি’র রেজিস্ট্রার বিশিষ্ট মুক্তিযোদ্ধা স্কোয়াড্রন লীডার (অবঃ) মুহাম্মদ নূরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা দাসত্ব থেকে মুক্ত হয়েছিলাম। মুক্তিযোদ্ধা এবং বিমান বাহিনীর কর্মকর্তা হিসাবে বঙ্গবন্ধুকে কাছ থেকে দেখার এবং স্বদেশে প্রত্যাবর্তনের স্মৃতি আলোকপাত করে তিনি বলেন, বঙ্গবন্ধুর জনপ্রিয়তা ছিল আকাশচুম্বী।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মোঃ দেলাাওয়ার হোসেন বলেন একটি রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের পরও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিভেদের রাজনীতি করেন নি। তিনি জাতিকে ঐক্যবদ্ধ করতে চেয়েছিলেন। তিনি কোন নির্দিষ্ট দলের নেতা নন, তিনি জাতির নেতা।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত