টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইআইইউসি’র ছাত্রী কাজী নেহলিন স্মরণে আলোচনা ও দোয়া অনুষ্ঠান

IIUCচট্টগ্রাম, ১৪  আগস্ট (সিটিজি টাইমস):  মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের সপ্তম সেমিস্টারের ছাত্রী কাজী নেহলিনের স্মরণে আজ অনুষ্ঠিত হয়েছে আইআইইউসি’র আলোচনা ও দোয়া অনুষ্ঠান।

আজ রোববার জোহর নামাজের পর আইআইইউসি’র কেন্দ্রীয় মসজিদে এই স্মরণ ও দোয়া অনুষ্ঠান হয়। আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর (চলতি দায়িত্ব) প্রফেসর ড. দেলাওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম। আরো বক্তব্য রাখেন, আইআইইউসি’র ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের প্রধান মোহাম্মদ ইফতেখার উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.কে.এম আজহারুল ইসলাম বলেন, নেহলিন একজন মেধাবী ছাত্রী ছিল। তিনি নেহলিনের মত আর কাউকে যেন এমন করুণ পরিণতি বরণ করতে না হয় তার জন্য প্রত্যেককে স্ব স্ব ক্ষেত্রে দায়িত্ববান হওয়ার আহবান জানান।

আইআইইউসি’র ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের প্রধান মোহাম্মদ ইফতেখার উদ্দিন বলেন, একজন শিক্ষক, একজন বাবা হিসেবে নেহলিনের মর্মান্তিক মৃত্যুর জন্য নিজেকে ক্ষমা করতে পারছিনা। এই অমায়িক ছাত্রীটি মৃত্যুর স্মৃতি সারাজীবন বিবেকের দরজায় আঘাত করে যাবে।

সভাপতির বক্তব্যে আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর (চলতি দায়িত্ব) প্রফেসর ড. দেলাওয়ার হোসেন বলেন, এই মৃত্যুতে যেন আমাদেরই বুক খালি হয়েছে – এমন অনুভূতি নিয়েই প্রত্যেক ছাত্র-ছাত্রীর জীবনকে মূল্যবান ভাবতে হবে।

আলোচনা শেষে নেহলিনের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, আইআইইউসি’র শিক্ষক প্রফেসর ড. বি এম মফিজুর রহমান। প্রেস বিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত