টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টুঙ্গিপাড়ায় ১শ মণ গরু ও ২ হাজার মুরগিতে চাটগাঁইয়া মেজবান

zচট্টগ্রাম, ১৪  আগস্ট (সিটিজি টাইমস): : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মেজবানির আয়োজন করা হয়েছে। ৩৮ হাজার লোকের জন্য আয়োজিত এই মেজবানিতে রান্না করা হবে ১০০ মণ গরুর মাংস, ২ হাজারটি মুরগি ও সাড়ে ৫ হাজার কেজি চাল।

টুঙ্গিপাড়া উপজেলার শেখ মুজিবুর রহমান সরকারি ডিগ্রি কলেজ মাঠে মুসলমানদের মধ্যে ও বালাডাঙ্গা স্কুল মাঠে সনাতন ধর্মালম্বীদের জন্য সোমবার এ মেজবানের আয়োজন করা হয়েছে।

চট্টগ্রামের বিখ্যাত বাবুর্চি আলহাজ মোহাম্মদ হোসেনের নেতৃত্বে বয়, বেয়ারাসহ ২৬০ জনের একটি দল টুঙ্গিপাড়া পৌঁছে মেজবানের আয়োজন শুরু করেছেন। এরইমধ্যে গরু, মুরগি, চাউলসহ যাবতীয় উপকরণ মজুদ রাখা হয়েছে। বানানো হয়েছে বিশালাকৃতির প্যান্ডেল।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে প্রতিবছরের মতো এ বছরও মেজবানির আয়োজন করা হয়েছে। ১৯৯০ সাল থেকে মেজবানি প্রথা চালু হয়।

১৫ আগস্ট সোমবার দুপুর ১২টা থেকে এ মেজবানি শুরু হবে। এ আয়োজনে সহযোগিতা করতে চট্টগ্রাম থেকে যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা সোমবার টুঙ্গিপাড়ায় পৌঁছাবেন।

মেজবানের প্রধান বাবুর্চি মোহাম্মদ হোসেন জানান, মুসলমানদের জন্য গরুর মাংস, সনাতন ধর্মালম্বীদের জন্য মুরগির মাংসের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া থাকছে সাদা ভাত।

মহিউদ্দিন চৌধুরীর একান্ত সচিব মো. ওসমান গনি জানান, মেজবান সম্পন্ন করতে গরু, মুরগি, চালসহ যাবতীয় উপকরণ মজুদ রাখা হয়েছে। বানানো হয়েছে বিশালাকৃতির তিনটি প্যান্ডেল। বিষয়টি আগেই প্রধানমন্ত্রীর দপ্তরকে অবহিত করা হয়েছে। ওই দপ্তর থেকে এরইমধ্যে এ ব্যাপারে দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

মতামত