টক অব দ্য চট্টগ্রাম
Ad2

যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে ইমামসহ দুই বাংলাদেশি নিহত

চট্টগ্রাম, ১৪ আগস্ট (সিটিজি টাইমস): যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের কুইন্স এলাকায় এক মসজিদের ইমামসহ দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত সন্ত্রাসী। নিহত আলাউদ্দিন আকনজি ওজোন পার্ক এলাকার আল ফোরকার জামে মসজিদের ইমাম ছিলেন এবং অপরজন তার ভায়ারা ও সহযোগী তারা মিয়া। 

নামায শেষে হেঁটে বাড়ি ফেরার পথে তারা এই হামলার শিকার হন। এ ঘটনায় বিক্ষোভ করেছে নিউইয়র্কে বসবাসকারী বাংলাদেশীরা। ঘটনার সময় তাদের পরনে ইসলামি পোশাক ছিল এবং মাথায় ছিল টুপি।

স্থানীয় এক মসজিদে ইমামের দায়িত্ব নিয়ে আকনজি দুই বছর আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে যান। স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, তারা মিয়া নামের ৬৪ বছর বয়সী নিহত অপর বাংলাদেশিও ওই মসজিদে তার সহকারী ছিলেন।

পুলিশ জানিয়েছে, আল ফুরকান জামে মসজিদ থেকে যোহরের নামায শেষে ফিরছিলেন তারা। শনিবার স্থানীয় সময় দুপুর একটা ৫০ মিনিটে অজ্ঞাত এক সন্ত্রাসী পেছন থেকে তাদের মাথায় গুলি করে। প্রত্যক্ষদর্শীরা এক ব্যক্তিকে বন্দুক হাতে সেই স্থান থেকে পালিয়ে যেতে দেখেছে বলেও জানা যায়।আকনজি ঘটনাস্থলে মারা যান এবং অপরজন হাসপাতালে মারা যান।

পুলিশ এই হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে কিছু জানতে পারেনি। যদিও স্থানীয় মুসলিমরা ঘটনাস্থলে জড়ো হয়ে বিক্ষোভ করেছেন এবং ধর্মীয় ঘৃণা থেকেই এই হত্যাকাণ্ড বলে দাবি করেন।

মিল্লাত উদ্দিন নামে এক বাংলাদেশি বলেন, এ ঘটনার পর নিজেকে অনিরাপদ মনে হচ্ছে। এটি তাদের চলাচলের জন্য হুমকি তৈরি করছে।

তবে পুলিশ বলছে, ধর্মবিশ্বাসের কারণে এই হামলা হয়েছে, এমন কোন তথ্য নেই। তবে ঘটনাটিকে বিদ্বেষপূর্ণ অপরাধ বা ‘হেইট ক্রাইম’ হিসেবে বিবেচনা করা হচ্ছে। হত্যাকাণ্ডের পেছনে ডাকাতির সম্ভাবনাও থাকতে পারে বলে পুলিশের ধারণা। কারণ, নিহত দুইজনের পপেটে নগদ কয়েকশ ডলার পাওয়া গেছে।পুলিশ এই ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করেনি।

মতামত