টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মাটি খুঁড়ে জঙ্গি বের করা হবেঃ চট্টগ্রামের পুলিশ সুপার নূর ই আলম মিনা

spচট্টগ্রাম, ১৩  আগস্ট (সিটিজি টাইমস):  জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে সামাজিক ও আদর্শিক যুদ্ধের ঘোষণা দিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি)নুরে আলম মিনা।

শনিবার (১৩ আগষ্ট) নগরীর পুলিশ সুপারের কার্যালয় সংলগ্ন একটি রেষ্টুরেন্টে সাংবাদিকদের সাথে সার্বিক আইন-শৃংখলা বিষয়ে মতবিনিময়কালে এ ঘোষণা দেন তিনি।

মতবিনিময় সভায় তিনি আরো বলেন,বার আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রাম থেকে জঙ্গিবাদের মূল শেকড় তুলে না ফেলা পর্যন্ত ব্যারাকে ফিরবে না জেলা পুলিশের কোন সদস্য। জঙ্গি ও সন্ত্রাসীরা মাটির নিচে লুকালেও প্রতি ইঞ্চি মাটি খুঁড়ে তাদের বের করা হবে। আর এই সামাজিক যুদ্ধে আমাদের সহযোদ্ধা ও বড় শক্তি হবে এই জেলার সর্বস্তরের সচেতন জনগোষ্ঠি। জঙ্গি বা সন্ত্রাসীর আতংকে জনগণ নয়, বরং পুলিশ-জনতার আতংকে জঙ্গীরাই এ দেশ থেকে পালাবে এটাই আমাদের দৃঢ় বিশ্বাস।

জঙ্গি ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করার পাশাপাশি জঙ্গিবাদ দমনে পুলিশের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা জানান নুরে আলম মিনা।

তন্মধ্যে রয়েছে-জঙ্গি দমনে বিশেষ সেল ‘স্পেশাল টাস্ক গ্রুপ’গঠন এবং কার্যক্রম শুরু,নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনগুলোর গোপন তৎপরতা নজরদারির আওতায় আনা, জঙ্গি সংগঠনগুলোর সদস্যদের তালিকা সংগ্রহপূর্বক ডাটাবেজ তৈরি ও তাদেরকে গোয়েন্দা নজরদারির আওতায় আনা, জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড বিরোধী আন্দোলনে সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করা এবং ব্যাপক জনসচেতনতা বৃদ্ধির নানা উদ্যোগ নেয়া জঙ্গিদের পৃষ্ঠপোষক ও অর্থের যোগানদাতাদের দেশীয় ও আন্তর্জাতিক নেটওয়ার্ক খুঁজে বের করার জন্য সম্ভাব্য সবধরণের প্রচেষ্টা চালিয়ে যাওয়া
জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে এসব কর্মপন্থা বাস্তবায়নে চট্টগ্রাম জেলা পুলিশ সাংবাদিক সমাজের সমর্থন, মূল্যবান পরামর্শ ও সহযোগিতা কামনা করেন।

এসময় পুলিশ সুপারের সঙ্গে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়া ও অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা এবং চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত