টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খাগড়াছড়ি দক্ষিনাঞ্চল প্রেসক্লাব নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

সভাপতি নিজাম, সম্পাদক মুজিব

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

News-Photoচট্টগ্রাম, ১৩  আগস্ট (সিটিজি টাইমস): খাগড়াছড়ি পার্বত্য জেলার দক্ষিনাঞ্চলের ৫ টি উপজেলার সাংবাদিকদের সমন্বয়ে দক্ষিনাঞ্চলের সাংবাদিকদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, কল্যান ও এলাকার সার্বিক উন্নয়নের লক্ষে “খাগড়াছড়ি দক্ষিনাঞ্চল প্রেসক্লাব” নামে একটি নতুন সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

গতকাল ১২ আগষ্ট শুক্রবার বিকাল ৪ ঘটিকায় গুইমারা সাংবাদিক ফোরাম কার্যালয়ে রামগড় প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক শ্যামল রুদ্রের সভাপতিত্বে জেলার দক্ষিনাঞ্চলের মাটিরাঙ্গা, গুইমারা, লক্ষীছড়ি, মানিকছড়ি ও রামগড় উপজেলার সাংবাদিকদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেনে রামগড় প্রেসক্লাবের সভাপতি শ্যামল রুদ্র, দৈনিক আমার দেশ রামগড় প্রতিনিধি মোঃ নিজাম উদ্দিন, গুইমারা প্রেসক্লাবের সভাপতি আবদুল আলী, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভূঁইয়া, বিজয় টিভি খাগড়াছড়ি প্রতিনিধি এম. সাইফুর রহমান, দৈনিক ইনকিলাব রামগড় প্রতিনিধি রতন বৈষ্ণব ত্রিপুরা, দৈনিক সুপ্রভাত মানিকছড়ি প্রতিনিধি মিন্টু মারমাসহ প্রমুখ।

সভায় উপস্থিত সাংবাদিকদের প্রস্তাব ও সমর্থনের ভিক্তিতে শ্যামল রুদ্র (রামগড়), মোঃ মাঈন উদ্দিন (মানিকছড়ি) ও মোঃ বেলাল হোসাইন (রামগড়) কে উপদেষ্টা করে তিন সদস্য বিশিষ্ট উপদেষ্টা এবং মোঃ নিজাম উদ্দিন (রামগড়) কে সভাপতি ও মুজিবুর রহমান ভূঁইয়া (মাটিরাঙ্গা) কে সাধারন সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয় । কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মোহাম্মদ আব্দুল আলী (গুইমারা), যুগ্ন সম্পাদক মোঃ মনির হোসেন (মানিকছড়ি), সাংগঠনিক সম্পাদক এম সাইফুর রহমান (গুইমারা), অর্থ সম্পাদক ইউছুফ পাটোয়ারী (গুইমারা), শিক্ষা ও সাংষ্কৃতিক সম্পাদক রতন বৈষ্ণব ত্রিপুরা (রামগড়), তথ্য ও প্রচার সম্পাদক সাগর চক্রবর্তী কমল (মাটিরাঙ্গা), অফিস সম্পাদক জসিম উদ্দিন জয়নাল(মাটিরাঙ্গা), সদস্য শুভাশিষ দাশ (রামগড়), মিন্টু মারমা (মানিকছড়ি), মোঃ শাহআলম (গুইমারা), শিশির মাহমুদ (লক্ষীছড়ি), তাতু মনি চাকমা (লক্ষীছড়ি) ও দুলাল আহমেদ (গুইমারা)।

খাগড়াছড়ির দক্ষিণের সাংবাদিকরা পেশাগত কাজে পিছিয়ে আছে উল্লেখ করে সংগঠনটির সভপতি মো. নিজাম উদ্দিন বলেন, নতুন এ সংগঠন খাগড়াছড়ির দক্ষিণের ৫ উপজেলার সাংবাদিকদের পেশাগত কাজের মূল্যায়ন, দক্ষতা, অধিকার রক্ষাসহ সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ডে নিজেদের আরো গতিশীল করবে ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত