টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে ১৯ কিলোমিটার জুড়ে জঙ্গিবিরোধী মানববন্ধন

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি

Raozanচট্টগ্রাম, ১১  আগস্ট (সিটিজি টাইমস): রাউজান উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দেশব্যাপী নৈরাজ্য, জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা ও সম্প্রদায়িকতার বিরুদ্ধে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে শুরু হওয়া এই মানববন্ধনে নেতৃত্বদেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী।

চট্টগ্রাম-রাঙামাটি সড়কের দুপাশে সর্তার ঘাট থেকে রাউজান রবারবাগান পর্যন্ত প্রায় ১৯ কিলোমিটার অংশ জুড়ে এই কর্মসূচী পালিত হয়। এই মানববন্ধনে উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সমর্থক, স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ, মসজিদের ইমাম-মুয়াজ্জিন, সামাজিক সংগঠনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ, বিভিন্ন যানবাহন চালক সমিতির কর্মকর্তা ও সদস্যবৃন্দ, ব্যবসায়ী, চাকুরীজীবি শ্রমজীকি বিভিন্ন পেশাজীবিসহ সর্বস্তরের হাজার হাজার মানুষ স্তঃস্ফুর্তভাবে অংশ নিয়ে একই কন্ঠে জঙ্গিবিরোধী স্লোগান দেন। এসময় জঙ্গিবিরোধী বিভিন্ন লেখা সম্বলিত ব্যানার, ফেস্টুন, প্লল্যকার্ড হাতে নিয়ে হাজার হাজার জনতার কন্ঠে জঙ্গিবিরোধী  স্লোগান দিতে দেখা যায়।

রাউজান মুন্সিরঘাটাস্থ উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে এই বিশাল মানববন্ধনের নেতৃত্বদানকারী এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বক্তব্য রাখেন।

এসময় তিনি বলেন, ‘রাউজন উপজেলা এখন দেশার জন্য মডেল। সকল দিকে এই উপজেলা অনেক এগিয়ে। এই উপজেলায় সন্ত্রাস, জঙ্গিদের কোন স্থান নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নত হচ্ছে তখন পরাজিত একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করতে এই জঙ্গিবাদের আর্বিভাব ঘটাচ্ছে। জঙ্গিবাদ সৃষ্টি করে দেশে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরোদ্ধে সকলকে ঐক্যদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলতে হবে।

জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন ও প্রতিরোধে সোচ্চার থাকার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে দেশের মানুষ আজ সারাদেশে জঙ্গি প্রতিরোধে কমিটি গঠন, মানববন্ধন ও সমাবেশ করছে।’ রাউজানবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘সন্তান কখন কোথায় যায়, কার সঙ্গে মেশে অভিভাকদের খেয়াল রাখতে হবে। আপনার সন্তানকে সুশিক্ষা দিন। তারা যাতে বিপদগামী না হয় সেদিকে খেয়াল রাখুন। রাউজানের কোন সন্তান যাতে অন্ধকার জগতে পা রাখতে না পারে সেজন্য এখনই উদ্যোগী হন।’

এতে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বেবী, যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খান, উপজেলা ভাইচ চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, পৌর আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম শাহাজাহান, আহসান হাবিব চৌধুরী হাসান, সাইফুল ইসলাম চৌধুরী রানা প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত