টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে বিশ্ব  হেপাটাইটিস দিবস পালিত 

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

1চট্টগ্রাম, ১১  আগস্ট (সিটিজি টাইমস): “হেপাটাইটিস মুক্ত সমাজ আমাদের অঙ্গীকার” র্শীষক বিষয় নিয়ে খাগড়াছড়ির রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্র মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম সভাপতিত্বে সভায় প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভূঁইয়া। বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন, প্রধান আলোচক চট্রগ্রাম মেডিকেল কলেজের হেপাটোলজি (লিভার) বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ আব্দুল্লাহ আল-মাহমুদ। এসময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, ব্যবসায়ী, হোটেল মালিক, কৃষক, হাসপাতালের র্নাস, গন্যমান্য ব্যক্তিবর্র্গ, এনজিও প্রতিনিধি, হেডম্যান-র্কাবারী সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।

সভায় প্রধান আলোচকের বক্তব্য চট্রগ্রাম মেডিকেল কলেজের হেপাটোলজি (লিভার) বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ আব্দুল্লাহ আল-মাহমুদ বলেন, নিরব ঘাতক হেপাটাইটিস বি বা সি প্রতি ১২ জনের একজন আক্রান্ত হয়ে থাকেন। আক্রান্ত ব্যক্তিরা জানেন না তাদের শরীরে এ ভাইরাস আছে কি না থাকলেও তা কি অবস্থায় আছে। কিন্তু একটু সচেতন হলেই এ ভাইরাস প্রতিরোধ করা যায়। এজন্য ডাক্তারদের পাশা পাশি সর্বস্থরের সাধারন নাগরিকদের হেপাটাইটিস বিযয়ে জানতে হবে বুজতে হবে এবং সচেতন হতে হবে। শরীরে এ ভাইরাসে আক্রান্তের কোন লক্ষণ দেখা গেলে সাথে সাথে নিকটস্থ হাসপাতাল বা ক্লিনিকের ডাক্তারদের পরামর্শ অনুযায়ী চলার আহŸান করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত