টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হিমু হত্যা মামলার রায় রোববার

চট্টগ্রাম, ১১  আগস্ট (সিটিজি টাইমস):  দুই দফা পেছানোর পর কুকুর লেলিয়ে মেধাবী ছাত্র হিমাদ্রি মজুমদার হিমু হত্যা মামলার রায় রোববার (১৪ আগস্ট) দেয়া হবে বলে আদালত সিদ্ধান্ত দিয়েছেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) এ মামলার রায় ঘোষণার কথা ছিল।

কিন্তু ফুল কোর্ট রেফারেন্সের কারণে আদালতের কার্যক্রম বন্ধ থাকায় রায় ঘোষণা করতে পারেননি বিচারক চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ নূরুল ইসলাম।

এর আগে গত ২৮ জুলাই (বৃহস্পতিবার) প্রথম রায় ঘোষণার তারিখ নির্ধারিত হয়েছিল। কিন্তু বিচারক ছুটিতে থাকায় সেদিন রায় ঘোষণার সময় পিছিয়ে ১১ আগস্ট নির্ধারণ করেছিলেন আদালত।

প্রসঙ্গত, মাদক ব্যবসার প্রতিবাদ করায় ২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ‘ফরহাদ ম্যানশন’ নামে ১০১ নম্বর বাড়ির চার তলায় হিমুকে কুকুর লেলিয়ে নির্যাতন করে সেখান থেকে নিচে ফেলে দেয় কয়েকজন বখাটে। এরপর ২৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ঢাকার একটি হাসপাতালে মারা যান হিমু। পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের ‘এ’ লেভেলের শিক্ষার্থী ছিলেন হিমু। এ ঘটনায় হিমুর মামা প্রকাশ দাশ অসিত পাঁচজনকে আসামি করে একটি মামলা করেন।

২০১২ সালের ৩০ সেপ্টেম্বর পাঁচলাইশ থানা পুলিশ ওই মামলায় এজাহারভুক্ত পাঁচজন আসামিকে অন্তর্ভুক্ত করে আদালতে চার্জশিট দেন। ১৮ অক্টোবর পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। সাক্ষ্যগ্রহণ শেষে ২০১৫ সালের ১০ সেপ্টেম্বর আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। যুক্তিতর্ক উপস্থাপন শেষে প্রায় সাড়ে ১০ মাস পর ২৮ জুলাই রায় ঘোষণার কথা ছিল। কিন্তু বিচারক ছুটিতে থাকায় তা পেছানো হয়েছিল। পরে ১১ আগস্ট রায় ঘোষণার সময় নির্ধারণ করেন আদালত। এবারও দ্বিতীয় দফায় তা পেছানো হলো।

 

মতামত