টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আর্জেন্টিনা না পারলেও পেরেছে ব্রাজিল

spচট্টগ্রাম, ১১ আগস্ট (সিটিজি টাইমস): ঘরের মাঠে রিও অলিম্পিক ফুটবলে টানা দুটি ম্যাচে গোলশূন্য ড্র। আরেকটি ব্যর্থতা নেইমারদের অলিম্পিক থেকে ছিটকে দিত। তবে এবার আর দর্শকদের হতাশ করেনি সেলেসাওরা। ডেনমার্ককে গুনে গুনে চার গোল দিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল নেইমারের দল।

দিনের অন্য ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে ১-১ গোলে ড্র করে অলিম্পিকের এবারের আসর বিদায় নিতে হয়েছে আর্জেন্টিনাকে।

এদিন ব্রাজিলের হয়ে গোল পাননি নেইমার। তবে দারুণ খেলে দুটি গোলে অ্যাসিস্ট করেন। জোড়া গোল করে দলের বড় জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন গ্যাব্রিয়েল বারবোসা। একটি করে গোল করেন জেসাস ও লুয়ান।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে সালভাদরে অনুষ্ঠিত ম্যাচের ২৭তম মিনিটে বারবোসার গোলে এগিয়ে যায় ব্রাজিল। দারুণ এক গোল করে সেলেসাও শিবিরে উচ্ছ্বাস ফিরিয়ে আনেন বারবোসা। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে জেসাসের গোলে ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের শুরুতে দারুণ এক গোল করে ব্রাজিলের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন লুয়ান। ডি-বক্সের ভেতর থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে বড় জয় নিশ্চিত করে ব্রাজিল। জেসাসের শট ডেনিস গোলরক্ষক প্রতিহত করলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে দারুণ শটে প্রতিপক্ষের জাল কাঁপান বারবোসা। ফলে বড় জয় দিয়ে দর্শকদের মুখে হাসি ফোটানোর পাশাপাশি নকআউট পর্বে জায়গা করে নেয় সেলেসাওরা।

অবশ্য ব্রাজিলের কাছে বিধ্বস্ত হলেও কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় ডেনমার্ক। ‘এ’ গ্রুপ থেকে ৪ পয়েন্ট নিয়ে নকআউট পর্বের টিকেট পায় ডেনিশরা। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। অন্যদিকে ডেনমার্ক লড়বে নাইজেরিয়ার বিপক্ষে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত