টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তথ্য গোপন করে বন্ধকী জমি বিক্রি, চট্টগ্রামে কারাগারে আইনজীবী

চট্টগ্রাম, ১০  আগস্ট (সিটিজি টাইমস): ঋণের বিপরীতে ব্যাংকে বন্ধক রাখা জমি ‘প্রতারণার মাধ্যমে’ বিক্রির মামলায় এক আইনজীবীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার (১০ আগস্ট) দুপুরে তাকে নগরীর আগ্রাবাদ থেকে গ্রেফতার করা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় দুদকের পরিচালক আজিজ আহমেদ ভূঁইয়া বলেন, তথ্য গোপন করে ব্যাংকের কাছে বন্ধক রাখা সম্পত্তি বিক্রির অভিযোগে একজন আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে। তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বিকেলে আদালতের মাধ্যমে পাঠানো হয়েছে।

গোলাম ফারুক নগরীর চট্টগ্রাম রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ ও চট্টগ্রাম মেট্রোপলিটন স্কুল এন্ড কলেজের পরিচালক।

দুদক সূত্রে জানা গেছে, সোশ্যাল ইসলামী ব্যাংকের খাতুনগঞ্জ শাখার কাছে ৩ কোটি ৮৮ লাখ ৯৪ হাজার ৫০৪ টাকা ঋণের বিপরীতে বন্ধক রাখা নগরীর বায়েজিদ এলাকার একটি প্লট ২০০৩ সালে বিক্রি করে দেন গোলাম ফারুক।

বন্ধক রাখার বিষয়টি জানাজানি হওয়ার পর ২০১৪ সালের ১২ আগষ্ট নগরীর বায়েজিদ বোস্তামি থানায় একটি মামলা দায়ের করেন ওই সম্পত্তির ক্রেতা অবসরপ্রাপ্ত লে.কর্ণেল ডা.ইসমাইল হোসেন। মামলাটি তদন্তের দায়িত্ব পায় দুদক।

ওই মামলার ভিত্তিতে বুধবার দুপুরে নগরীর আগ্রাবাদ এলাকা থেকে আইনজীবী গোলাম ফারুককে গ্রেফতার করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদকের উপ-সহকারী পরিচালক রইস উদ্দিন।

বিকেলে গোলাম ফারুককে চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরীর আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত