টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রধানমন্ত্রী বোয়ালখালীকে শতভাগ বিদ্যুতায়িত এলাকা ঘোষণা করবেন ১৩ আগস্ট

চট্টগ্রাম, ১০  আগস্ট (সিটিজি টাইমস): চট্টগ্রামের বোয়ালখালী উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত এলাকা হিসেবে ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১৩ আগস্ট সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সাথে কথা বলবেন। এছাড়া বোয়ালখালীকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসেবে ঘোষণা করবেন বলে জানিয়েছেন সাংসদ মঈন উদ্দিন খান বাদল। এসময় প্রধানমন্ত্রীর সাথে গণভবনে উপস্থিত থাকবেন তিনি।

সাংসদ মঈন উদ্দিন খান বাদল এ ব্যাপারে বলেন, সারাদেশের ৬টি উপজেলা শতভাগ বিদ্যুতায়িত করা হয়েছে। তৎমধ্যে বোয়ালখালীতে ২০০৯ সাল থেকে ক্রমাগত চেষ্ঠা চালিয়ে ও সরকারের সহায়তায় এ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত করা হয়েছে। এটা এ সরকারের সফলতা। তবে শিকলবাহা থেকে আসা আমাদের উপজেলার প্রধান বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে অন্য কোথা বিদ্যুৎ লাইন নিতে দেয়া হবে না বলে জানান তিনি।

তিনি আরো বলেন, যারা এ স্বপ্ন দেখছে তা স্বপ্নই থেকে যাবে। বোয়ালখালীবাসীর চাহিদা পূরণের কাজ চলছে।

চট্টগ্রাম পল্লী বিদ্যু সমিতি-১ সূত্রে জানা যায়, ১৯৯৬ সালের ডিসেম্বর মাসে বোয়ালখালীতে পল্লী বিদ্যুতের কার্যক্রম শুরু হয়। এরপর ধাপে ধাপে গ্রাহক সংখ্যা ৪৯হাজার ৫শত ২৫। তৎমধ্যে আবাসিক গ্রাহক ৪৩হাজার ৫শত ১৩, বাণিজ্যিক ৪হাজার ৩শত ৩৭, ধাতব্য প্রতিষ্ঠান ৭শত৮৯, শিল্প প্রতিষ্ঠান ৭শত ৩ ও সেচ ১শত ১৯টি সংযোগ রয়েছে। এছাড়া রয়েছে ৬৪টি রাস্তার বাতি। ৩৩/১১ কেভি উপ-কেন্দ্র ১টি (২০এমভিএ)। সাব স্টেশনের সর্বোচ্চ লোড ১৭.৫০ মেগাওয়াট।

৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভারসহ ১৩৭.২০ বর্গ কিলোমটার আয়তনের এ উপজেলার ৩৮টি গ্রাম বিদ্যুতায়িত করা হয়েছে। সারাদেশের ৬টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত করা হলেও বোয়ালখালীতে বিদ্যু সরবরাহ করে লাভ হচ্ছে বলে জানা গেছে।চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মেজবাহ উদ্দিন নিশ্চিত করে জানান, ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী বোয়ালখালীসহ ৬টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত এলাকা হিসেবে ঘোষণা করবেন। এব্যাপারে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত