টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বঙ্গবন্ধু’র শাহাদাৎ বার্ষিকীতে টুঙ্গিপাড়ায় চাটগাঁইয়া মেজবান

গোপালগঞ্জ প্রতিনিধি 

চট্টগ্রাম, ০৯ আগস্ট (সিটিজি টাইমস):  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় ৩৫ হাজার মানুষের জন্য চাটগাঁইয়া মেজবানের আয়োজন করা হয়েছে। এর আয়োজন করেছেন চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা আলহাজ এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী। মেজবানে গরুর পাশাপাশি থাকবে মুরগিও। মেজবানের জন্য চট্টগ্রামের বিখ্যাত হোসেন বাবুর্চিকে নিয়ে এবিএম মহিউদ্দিন চৌধুরীর এপিএস মো. ওসমান গনি আগামী ১০ আগস্ট টুঙ্গিপাড়া আসবেন। বিষয়টি আগেই প্রাধানমন্ত্রীর দফতরকে অবহিত করা হয়েছে। ওই দফতর থেকে ইতোমধ্যে এ ব্যাপারে দিকনির্দেশনা দেয়া হয়েছে বলে জানান এবিএম মহিউদ্দিন চৌধুরীর এপিএস মো. ওসমান গনি।

মো. ওসমান গনি বলেন, শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়া শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠ ও বালাডাঙ্গা এসএম মুছা উচ্চ বিদ্যালয় মাঠে মেজবানের আয়োজন করা হবে। কলেজ মাঠের আয়োজনে থাকবে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি গরুর মাংস, সাদা ভাত, চনার ডাল দিয়ে লাউ আর নলির ঝোল। বালাডাঙ্গা এসএম মুসা উচ্চ বিদ্যালয় মাঠে হিন্দুদের জন্য আয়োজন করা হবে মুরগির কোর্মা, চনার ডাল ও সাদা ভাত।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে প্রতি বছর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে মেজবানির আয়োজন করা হয়। গতবছরও টুঙ্গিপাড়ায় প্রায় ৩৬ হাজার মানুষের মেজবানের আয়োজন করা হয়েছিল। গত ১৫ বছর ধরে এবিএম মহিউদ্দিন চৌধুরী এ আয়োজন করে আসছেন। মেজবানে মহিউদ্দিন চৌধুরী নিজেই উপস্থিত থেকে তদারকি করে থাকেন। এবারও তিনি উপস্থিত থাকবেন।

আগামী ১৪ আগস্ট এবিএম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে নগর আওয়ামী লীগের একটি দল টুঙ্গিপাড়ায় জাতির জনকের কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য চট্টগ্রাম থেকে যাত্রা করবেন বলে জানিয়েছেন মো. ওসমান গনি।

মতামত