টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘বিএনপির কমিটি বছরের সেরা তামাশা’

চট্টগ্রাম, ০৭  আগস্ট (সিটিজি টাইমস)::বিএনপি’র কমিটিকে ‘জাম্বো জেট সাইজের’ উল্লেখ করে তা দেশের গণতন্ত্রে এ বছরের ‘সেরা তামাশা’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনের বঙ্গমাতা বেগম ফজিল্লাতুন্নেসা মুজিবের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এক ছাত্রী সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এ সমাবেশেল আয়োজন করে। ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব বলেছেন, বিএনপি’র ৫০২ সদস্যের কমিটি বাংলাদেশের গণতন্ত্র উদ্ধার করবে। বিএনপিকে প্রশ্ন করতে চাই, সর্বোচ্চ ৪৪৮ সদস্যের কমিটি কিভাবে ৫০২ সদস্য হলো? যারা নিজের দলের গণতন্ত্র বা সংবিধান লঙ্ঘন করে এ রকম কমিটি ঘোষণা করে, তারা বাংলাদেশের সংবিধান বারবার লঙ্ঘন করেছে। অগণতান্ত্রিক পদ্ধতিতে কমিটি দিয়ে গণতন্ত্র উদ্ধার করা সম্ভব হবে না।

তিনি বলেন, জাম্বো জেট সাইজের কমিটি দিয়ে গণতন্ত্র উদ্ধার করাটা দুঃস্বপ্নের নামান্তর। এই জাম্বোজেট সাইজের কমিটি দেশের গণতন্ত্রে এ বছরের সেরা তামাশা। আমি আওয়ামীলীগের পক্ষ থেকে এই মন্তব্যে করলাম। জাতীয় ঐক্যের বিষয়ে তিনি বলেন, জাতির পিতার হত্যাকারীদের যারা পুনর্বাসিত করেছে, এদেশে প্রতিষ্ঠিত করেছে, তাদের সঙ্গে ঐক্যের প্রশ্নই উঠে না। কী নির্মম দেখুন, জাতীয় শোক দিবসে কীভাবে একজন মানুষ ভূয়া জন্মদিন পালন করেন, উল্লাস করেন। এটা কী দেশপ্রেম? এটা কী ঐক্যের নমুনা?

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনের আগে প্রধানমন্ত্রী সেদিন খালেদা জিয়াকে ফোন করে গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু তিনি (খালেদা জিয়া) অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। বিএনপি’র পক্ষ থেকে আজ কেন ঐক্যের কথা বলা হয়, কেন বাজপাখি বাংলার আকাশে-বাতাসে আনাগোনা করে? এই প্রশ্নের জবাব একমাত্র খালেদা জিয়ারই জানা। কারণ, এসবের জন্য তিনি দায়ী।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত