টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবি’র অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা পুলিশের হাতে

চট্টগ্রাম, ০৫  আগস্ট (সিটিজি টাইমস):: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দীর্ঘদিন ধরে অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা পুলিশের কাছে হস্তান্তর করেছে কর্তৃপক্ষ।

আজ শুক্রবার (৫ আগস্ট) রাতে তালিকা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে সার্বিক নিরাপত্তার কথা মাথায় রেখে ও বর্তমান অবস্থার প্রেক্ষাপটে দেশের অন্যতম উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান হিসেবে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হয়েছে। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী সমন্বয়ে জঙ্গি ও সন্ত্রাসবাদসহ অপশক্তি মোবাবেলায় ‘জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধ সেল গঠন করা হয়েছে।’

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রগুলো বলছে, যেসব শিক্ষার্থী বেশ কিছুদিন ধরে অনুপস্থিত এবং যারা পরীক্ষায় অংশ না নিয়ে ড্রপআউট হয়েছে এবং ভর্তির সময় যোগাযোগের যে নম্বর দিয়েছিল ওই নম্বরে একাধিকবার কল করেও যোগাযোগ স্থাপন করা যাচ্ছে না বা বন্ধ পাওয়া যাচ্ছে তাদের একটি তালিকা পুলিশকে দেয়া হয়েছে।

প্রক্টর অধ্যাপক মো. আলী আজগর চৌধুরী বলেন,  যে সকল শিক্ষার্থীরা বিভিন্ন বিভাগে দীর্ঘদিন ধরে অনুপস্থিত এসব শিক্ষার্থীদের তালিকা করে পুলিশ প্রশাসনকে দেয়া হয়েছে। তারা এ ব্যাপারে খোঁজ নিয়ে উপযুক্ত ব্যবস্থা নিবে।

একটি গোয়েন্দা সূত্র জানায়, তালিকাটি যাচাই করে দেখা হচ্ছে। এ তালিকায় ড্রপআউট শিক্ষার্থীদের দীর্ঘদিন থেকে খোঁজ নেই। বাকিদের অবস্থানের ব্যাপারেও পুলিশ নিশ্চিত হতে অনুসন্ধান চালাচ্ছে।তবে গোয়েন্দা সংস্থা বা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তালিকা প্রকাশ করতে রাজি নয়। তারা বলছেন, কোনোরকম যাচাই-বাছাই ছাড়া তাদেরকে জঙ্গি বা অপরাধী বলা যাবে না।

মতামত