টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বুধবার হজ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ০২ আগস্ট (সিটিজি টাইমস)::সৌদির উদ্দেশে চলতি বছরের প্রথম হজ ফ্লাইট ঢাকা ছাড়বে বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে। তবে বুধবার (৩ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন করবেন। এ লক্ষে বাড়ানো হয়েছে ক্যাম্পের নিরাপত্তা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মঞ্চ তৈরি ও হজ ক্যাম্পের সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। হজযাত্রীদের নিরাপত্তায় ক্যাম্পের প্রবেশ পথের পাশেই স্থাপন করা হয়েছে অস্থায়ী কন্ট্রোলরুম। থাকছে আর্চওয়েও। গেট দিয়ে প্রবেশের সময় সন্দেহভাজনদের মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হচ্ছে।

এ ছাড়া র‌্যাব, পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা ইউনিটের সদস্যদের কড়া নজরদারি থাকবে হজক্যাম্পে। এরই অংশ হিসেবে হজযাত্রীদের স্বজনদের হজ ক্যাম্পের ভেতরে প্রবেশ না করার অনুরোধ জানানো হয়েছে।

মঙ্গলবার হজ সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বি এইচ হারুন হজ ক্যাম্প পরিদর্শন শেষে বলেন, বুধবার প্রধানমন্ত্রী হজ ব্যবস্থাপনা কার্যক্রম-২০১৬ উদ্বোধন করবেন।

চলতি বছর ১ লাখ ১ হাজার ৭৫৮ বাংলাদেশি হজ পালনের সুযোগ পাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, আমরা হজযাত্রীদের বিভিন্ন সেবা পরিদর্শন করে দেখেছি। এবার হজযাত্রীদের থাকার জন্য ক্যাম্পের ডরমেটরি ও ক্যান্টিনের পরিবেশ অত্যন্ত ভালো। নিরাপত্তার স্বার্থে তাদের স্বজনরা এবার ভেতরে থাকতে পারবেন না। তবে তাদের সার্বিক সহযোগিতা করতে বিভিন্ন টিম কাজ করছে।

জানা গেছে, এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৪১৯ হজযাত্রী নিয়ে প্রথম ফ্লাইট (বিজি ১০১১) বৃহস্পতিবার সকাল ৮টা ৫ মিনিটে ঢাকা ছাড়বে। একই দিন বিকেল ৫টায় ঢাকা ছাড়বে দ্বিতীয় ফ্লাইট (বিজি ৫০১১) । প্রথম দুটি ফিরতি ফ্লাইটে ১৭ সেপ্টেম্বর বিকেল ৪টা ২০ মিনিট ও রাত ১১টা ২০ মিনিটে হাজিরা ঢাকা ফেরত আসবেন। মোট ১৩টি করে ২৬টি ফ্লাইটে যাত্রীদের আনা-নেয়ার কাজ শেষ হবে।

মতামত