টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দারুল উলুম আলিয়া মাদ্রাসায় সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

এইচ এম রিয়াজ

pic-of-jongibad-birudhi-manচট্টগ্রাম, ০১ আগস্ট (সিটিজি টাইমস):: চট্টগ্রাম শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত শতাব্দীর প্রাচীনতম ঐতিহ্যবাহী দ্বিনী শিক্ষা প্রতিষ্টান চন্দনপুরা দারুল উলুম আলিয়া (অনার্স মাষ্টার) মাদ্রাসা -এর আয়োজনে শত শত  শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীর অংশগ্রহনে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী র‍্যালি মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (০১ আগস্ট) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত আলিয়া মাদ্রাসা ক্যাম্পাসের মূল ফটকের সামনে  এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আলিয়া মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম সিদ্দীকির নেতৃত্বে অনুষ্ঠিত এসব কর্মসূচি গত ০১ জুলাই গুলশানের হলি আর্টিজান ঘটনা ও দেশব্যাপী জঙ্গিবাদ ও সন্ত্রাসবাধ এর প্রতিবাদে পালিত হয়।

‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবাধ ধ্বংস হুক নিপাত যাক’ ‘জঙ্গি-সন্ত্রাসীরা দেশ-জাতি ও মানবতার সত্রু’ ‘যে জাতি একজন নিরপরাধ ব্যাক্তিকে হত্য করল সে যেন পুরো মানবজাতিকে হত্যা করল’ বিভিন্ন স্লোগান এবং র‌্যালির মাধ্যমে এসব কর্মসূচি শুরু হয়।

মানববন্ধনে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখে দাঁড়াও বাংলাদেশ’, ‘অসাম্প্রদায়িক বাংলায়,সন্ত্রাস ও জঙ্গিবাদের ঠাঁই নাই’, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের ঠিকানা আলিয়ায় হবে না’, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ দেশ, জাতি, ধর্ম ও মানবতার শত্রু’, ‘শান্তির ধর্ম ইসলামের অপব্যবহারকারীদের রুখে দাঁড়াও’, ‘মানবতা ও স্বদেশ ভাবনায় সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখে দাঁড়াও বাংলাদেশ’ প্রভৃতি স্লোগান সম্বলিত ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে আলিয়া পরিবারের বিপুল সদস্য কর্মসূচিতে অংশ নেয়।

সমাবেশে আলিয়া মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ সহ বিভিন্ন শিক্ষকগন জঙ্গিবাদ ও সন্ত্রাসবাধের বিরুদ্ধে ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়া জ্ঞাপন করেন এবং সেই সাথে তারা দেশের সব শিক্ষা প্রতিষ্টানের সকল ছাত্র-ছত্রীদের সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে  দূরে এবং তাদের সকল প্রকারের কার্যকালাপ থেকেও সজাগ থাকার আহবান জানান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত