টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ১৮ আগস্ট

চট্টগ্রাম, ০১ আগস্ট (সিটিজি টাইমস)::   আগামী ১৮ আগস্ট এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষা সচিব মোঃ সোহরাব হোসাইন। আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

শিক্ষা সচিব বলেন, ১৮ আগস্ট দুপুর বেলায় আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। একইসাথে শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও ফলাফল দেখতে পাওয়া যাবে।

নিয়মানুযায়ী ১৮ আগস্ট সকালে গণভবনে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেবেন শিক্ষামন্ত্রী। এ সময় তার সাথে সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা থাকবেন।

এরপর সচিবালয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে পরীক্ষার ফলাফলের বিভিন্ন দিক সবার সামনে তুলে ধরবেন নুরুল ইসলাম নাহিদ। এই সংবাদ সম্মেলনের পরপরই পরীক্ষার্থীরা ওয়েবসাইটে তাদের ফলাফল জানতে পারবে।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল এইচএসসি ও সমমানের লিখিত পরীক্ষা শুরু হয়ে ৯ জুন পরীক্ষা শেষ হয়। তবে ব্যবহারিক পরীক্ষা ১১ থেকে ২০ জুন পর্যন্ত চলে। এ বছর ১২ লাখ ১৮ হাজার ৬২৮ জন শিক্ষার্থী আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশ নেয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত