টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, তিনজন গুলিবিদ্ধ

চট্টগ্রাম,৩১ জুলাই (সিটিজি টাইমস)::  আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম কলেজে আবারো ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। সংঘর্ষের এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়েছেন।

রবিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন, জীবন, বাপ্পী ও ইমাম। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি এবং যুবলীগ নেতা নুর মোস্তাফা টিনুর মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে উত্তেজনা চলছিল। টিনু পক্ষের অনুসারী বলে পরিচিত বহিরাগতরা ক্যাম্পাসে আধিপত্য বিস্তার করতে দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে আসছেন।

অন্যদিকে রণি পক্ষের নেতাকর্মীরা তাদের প্রতিরোধ করে আসছেন। রবিবার টিনু পক্ষের নেতাকর্মীরা কলেজ ক্যাম্পাসের বাইরে জড়ো হন। এসময় রণি পক্ষের নেতাকর্মীরা ক্যাম্পাসের ভেতরে অবস্থান নেন। এসময় দুই পক্ষের মধ্যে কয়েক দফা ধাওয়া পাল্টা-ধাওয়া ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

রনি পক্ষের অনুসারী ও চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম জানান, কয়েকদিনের ধারাবাহিকতায় বহিরাগতরা আমাদের ওপর হামলা চালায়। আমরা কলেজ ক্যাম্পাসে ভেতরে অবস্থান নিয়েছি। কিন্তু তারা যেখানেই পাচ্ছে সেখানেই আমাদের কর্মীদের ধরে ধরে মারধর করছে।

চমেক হাসপাতালের সহকারী উপপরিদর্শক (এএসআই) পংকজ বড়ুয়া জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনায় জীবন, বাপ্পী ও ইমাম নামে তিনকর্মী আহত হয়েছেন।

জীবন ও বাপ্পীর পায়ে এবং ইমামের পিঠে গুলি লাগে বলে তিনি জানান।

মতামত