টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কিছুতেই ‘ফিরবেন না’ মেসি

চট্টগ্রাম, ৩০ জুলাই (সিটিজি টাইমস):: আজও কারো বিশ্বাস হয় না আর্জেন্টিনা দলে তিনি নেই। আজও কোনো না কোনো পথিক তার বাড়ির সামনে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকেন-‘যেও না’। আজও ফুটবলে লাথি মারা কোনো আনাড়ি যুবক ভাবেন কষ্ট বুকে চাপা দিয়ে সত্যি সত্যি ফিরে আসবেন মহাতারকা। ওই আকাশী-নীল জার্সিতে আবার সবুজ ঘাসে পা রাখবেন। কিন্তু কিংবদন্তির পরিবারের পক্ষ থেকে জোর দিয়ে বলা হয়েছে মেসি আর ফিরবেন না। কিছুতেই না! খবর গোলডটকমের। 

কোপা আমেরিকার ফাইনালের পর অনেকেই বলছিলেন মেসি অবসর ভেঙে ফিরে আসবেন। তাকে ফেরাতে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন থেকে শুরু করে দেশটির প্রধানমন্ত্রী পর্যন্ত মাঠে নামেন। মেসির বাড়ির সামনে হাজার হাজার ভক্ত স্লোগান দেন-ফিরে এসো মেসি। মেসির ক্লাব সতীর্থ লুইস সুয়ারেজও দুইবার গণমাধ্যমে বলেন তার বিশ্বাস মেসি জাতীয় দলে ফিরবে। কিন্তু গোলডটকম তাদের এক ‘বিশেষ প্রতিবেদনে’ দাবি করছে, জাতীয় দলে না ফেরার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ মেসি।

ওই প্রতিবেদনে দাবি করা হচ্ছে, সংশ্লিষ্ট প্রতিবেদক ইজিকুয়েল সিজার মেসির পরিবারের সঙ্গে কথা বলেছেন। পরিবার থেকে বলা হচ্ছে, ‘ফেডারেশন এবং সরকারের পক্ষ থেকে ফিরতে অনুরোধ করা হলেও মেসি ফিরবেন না। এখন থেকে তিনি আর জাতীয় দলের কেউ নন।’

কোপার শতবর্ষী আসরে দলকে ফাইনালে তোলেন মেসি। টাইব্রেকারে শট মিস করে কান্নায় ভেঙে পড়েন। ওই রাতেই জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন। কোপার আগের আসরেও ফাইনালে হেরে যায় তার দল। বিশ্বকাপেও জার্মানির কাছে শেষ সময়ের গোলে ফাইনালে হারতে হয়েছিল সাবেক এই অধিনায়কের।

মেসির ফিরে আসার গুজব ডালপালা মেলে একটি ঘোষণার পর। সম্প্রতি আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন থেকে বলা হয়, মেসি তার পছন্দ মতো নতুন কোচ নির্বাচন করুক। এই কথা শোনার পর মেসির পরিবার বলছে, ‘তিনি কাউকে বেছে নিবেন না কিংবা কাউকে বরখাস্তও করবেন না।’

আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ উরুগুয়ের বিপক্ষে। ১ সেপ্টেম্বর। পাঁচদিন পর ভেনিজুয়েলার বিপক্ষে খেলবে দলটি।

মতামত