টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নাজিরহাট বড় মাদ্রাসার পিচ্ছিল পুকুর ঘাট থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

সহপাঠিকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত অপর এক শিক্ষার্থী

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ২৮ জুলাই (সিটিজি টাইমস):: ফটিকছড়ি উপজেলার নাজিরহাট বড় মাদ্রাসার বালিকা শাখার এক শিশু শিক্ষার্থীর পুকুরে ডুবে মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা আড়াইটার সময় উপজেলার নাজিরহাট বড় মাদ্রাসার পুকুরে এ ঘটনা ঘটে। নিহতের নাম শিফা আকতার (১১)। সে ওই নাজিরহাট বড় মাদ্রাসার বালিকা শাখার প্রথম শ্রেণির শিক্ষার্থী। তার বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানার মাহুতলা গ্রামে। তার বাবার নাম আবুল হোসেন। ঘটনায় নিহত শিফাকে বাঁচাতে গিয়ে সুমাইয়া (১১) নামক তার এক সহপাঠি ওই মাদ্রাসার শিক্ষার্থী আহত হয়েছে।

নাজিরহাট পৌর কাউন্সিলর মুহাম্মদ আবদুল¬াহ জানান, আড়াইটার দিকে দুই শিক্ষার্থী শিফা এবং সুমাইয়া মাদ্রাসার বড় পুকুরে ভাত খেয়ে থালা বাসন পরিষ্কার করার জন্য যায়। পিচ্ছিল ঘাটে শিফা আকাতর পা পিছলে পড়ে গেলে অপরজন তাকে তুলতে যায়। উভয়কে পনিতে ডুবে যেতে দেখলে মাদ্রসার কয়েকজন শিক্ষার্থী তাদের তুলে আনেন।

দু‘জনকে উদ্ধার করে নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক শিফা আকতারকে মৃত ঘোষণা করেন।

এ দিকে এ রিপোর্ট লিখা পর্যন্ত (রাত নয়টায়) নিহতের লাশ নাজিরহাট হাসাপাতালে রয়েছে। নিহতের পরিবারকে খবর দিয়েছে মাদ্রাসা কর্তৃপক্ষ। তারা নোয়াখালী থেকে খবর পেয়ে ছুটে আসছেন।

মাদ্রাসার শিক্ষক মাওলানা মনির বিন হাসান বলেন, এ দুর্ঘটনার জন্য মাদ্রাসা কর্তৃপক্ষ খুবই শোকাহত ও মর্মাহত। শোকাহত পরিবারকে মাদ্রাসা পরিবার সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছে।’

নিহত শিফা তার এক বড় বোনসহ বড় মাদ্রসার বালিকা শাখার আবাসিক ভবনে থেকে পড়ালেখা করছিল।

মতামত