টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অতিরিক্ত পণ্যবহনে ১৩ ট্রাক ও কাভার্ড ভ্যানকে জরিমানা

IMAG2457চট্টগ্রাম, ২৮ জুলাই (সিটিজি টাইমস):: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। ২৮ জুলাই দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৫৪ ধারায় পরিচালিত অভিযানে ১৩ ট্রাক ও কাভার্ডভ্যান মালিককে ১৫ হাজার টাকা জরিমানা এবং ৩১টি যানবাহনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

অভিযান পরিচালনা করেন সীতাকুন্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রুহুল আমিন। সীতাকুন্ড থানা পুলিশের এসময় তাকে সহায়তা করেন।

অভিযানকালে ৫৭টি পণ্যবাহী গাড়ির ওজন পরীক্ষা করে দেখা যায় ৫৪টি গাড়ি অনুমোদিত ওজনের তুলনায় ৪ থেকে ১৬ টন পর্যন্ত অতিরিক্ত পণ্য পরিবহন করছে। এসময় একটি ট্রাকে ৩০ টন ধারণ ক্ষমতা হলে ৪৬ টন মালামাল বহন করায় অতিরিক্ত ১৬ টন নামিয়ে এবং ভবিষ্যতের জন্য সতর্ক করে গন্তব্যে যাওয়ার অনুমতি দেয়া হয়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় ঘটছে। জানমাল, সড়ক ও সেতুর ক্ষতি, অতিরিক্ত পণ্য বোঝাইয়ের কারণে চালকেরা নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা, রাস্তার মাঝখানে বিকল হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি প্রতিরোধে উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত