টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৬ মাসের মধ্যে জেলা পরিষদ নির্বাচন

চট্টগ্রাম, ২৭ জুলাই (সিটিজি টাইমস):: আগামী ছয় মাসের মধ্যে জেলা পরিষদ নির্বাচন দেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত কার্য-অধিবেশন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ সম্মেলন কক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, জেলা পরিষদ নির্বাচন দিতে কিছু আইন পরিবর্তন ও পরিমার্জন প্রয়োজন আছে। এসব প্রক্রিয়াগত কাজ সম্পাদন করে অথবা অডিন্যান্স জারি করে আগামী ছয় মাসের মধ্যে নির্বাচন দেয়া হবে।

মন্ত্রী বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে ইউনিয়ন পর্যায়ে গিয়ে জনগণকে সন্ত্রাসবিরোধী কর্মকাণ্ডে সম্পৃক্ত করার নির্দেশ দেয়া হয়েছে ডিসিদের। পাশাপাশি সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতরা যেন কোনোভাবে সংগঠিত না হতে পারে সে বিষয়ে সতর্ক থাকারও নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, গ্রামীণ অর্থনীতি বর্তমানে এতোটাই এগিয়েছে যে, তারা এখন আর রাস্তাঘাট বা ব্রিজ-কালভার্ট চায় না। তারা চায় খাম্বা (বিদ্যুতের পোল)। কারণ খাম্বা গেলেই বিদ্যুৎ পাবে। পাশাপাশি তারা প্রতিটি ইউনিয়নে একজন করে সাব-ইঞ্জিনিয়ার চাচ্ছে। এসবের সহায়তায় তারা আরো বেশি বেশি কাজ কর্মসাধন করতে পারবে।

এ থেকে বোঝা যাচ্ছে যে, আমরা এগিয়ে যাচ্ছি। অবশ্যই আমরা ২০২১ সালে মধ্যম আয়ের দেশে পরিণত হবো।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত