টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খাগড়াছড়িতে অস্ত্র-গুলিসহ চার সন্ত্রাসী আটক

খাগড়াছড়ি প্রতিনিধি

চট্টগ্রাম, ২৭ জুলাই (সিটিজি টাইমস)::  জেলার লক্ষ্মীছড়িতে অস্ত্র ও গুলিসহ চার সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী। মঙ্গলবার রাত একটার দিকে উপজেলার বাইন্যাছড়া সমুড়পাড়া থেকে তাদের আটক করা হয়।

এসময় টুটু অটোমেটিক রাশিয়ান তৈরি একটি রাইফেল ও চার রাউন্ড গুলি, চাঁদা আদায়ের রশিদ, নোটবুক, একটি ব্যাগ, ৯ হাজার ১৩১ টাকা, চারটি সিম ও অন্যের নামে দুইটি জাতীয় পরিচয়পত্রসহ গুরুত্বপূর্ণ কাগজ উদ্ধার করা হয়।

আটকরা হলেন- সুকুমার চাকমা, নির্মল চাকমা, শমুল চাকমা ও সুমন চাকমা। আটকদের সবার বাড়ি সমুড় পাড়া এলাকায়।

লক্ষ্মীছড়ি জোনের অ্যাডজুটেন্ট ক্যাপ্টেন জাওয়াদ সাংবাদিকদের জানান, গোপন সংবাদে মঙ্গলবার রাত একটায় জোন কমান্ডার লে. ক. নুরুল আমিনের নেতৃত্বে ৬টি পেট্রল টিম উপজেলার বাইন্যাছড়া এলাকায় অভিযান চালায়। এসময় সেনাবাহিনী দুইটি দলে ভাগ হযে দুইটি বাড়ি ঘেরাও করে। এরমধ্যে জোন কমান্ডারের নেতৃত্বে যে বাড়ি ঘেরাও করা হয়, সেই বাড়িতে গিয়ে বোঝা যায়, এই ইউপিডিএফ সংগঠনের সন্ত্রাসীদের গোপন আস্তানা।

তিনি জানান, ভেতরে তাদের চারজন গোপন সলাপরামর্শ করছিল। রাত আড়াইটার দিকে অভিযান শুরু করলে সন্ত্রাসীদের গানম্যান সেনাবাহিনীর সদস্যকে লক্ষ্য করে গুলি করতে চাইলে এক সেনা সদস্য ঝাঁপিয়ে পড়েন। তিনি তার অস্ত্র কেড়ে নিয়ে তাকে নিষ্ক্রিয় করতে সক্ষম হন। এসময় অন্য সেনা সদস্যরাও অন্যদের আটক করতে সক্ষম হন।

তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং কিছুক্ষণের মধ্যে পুলিশের হাতে হস্তান্তর করা হবে।

মতামত