টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ায় ছাত্রলীগের কমিটি ঘোষনা: বিক্ষোভ, আহত নতুন সভাপতি-সম্পাদক

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

Rangunia-c-leag-picচট্টগ্রাম, ২৬ জুলাই (সিটিজি টাইমস):: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনাকে কেন্দ্র করে বিক্ষোভ, সমাবেশ ও হামলার ঘটনা ঘটেছে। পদবঞ্চিত সমর্থকদের হামলায় নতুন সভাপতি ও সম্পাদক আহত হয়েছে। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে উপজেলার মরিয়ম নগর চৌমুহনী এলাকায় হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে রাঙ্গুনিয়া থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় রাঙ্গুনিয়ায় চরম উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি নুরুল আলম ও সাধারণ সম্পাদক শিমুল গুপ্ত উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিতে যাওয়ার পথে পদবঞ্চিতদের সমর্থকরা হামলা করে। হামলা গুরুতর হওয়ার আগেই স্থানীয় ব্যবসায়ীরা তাদেরকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা করান। পরে রাঙ্গুনিয়া থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি মো. নুুরুল আলম বলেন, কমিটিকে স্বাগত জানিয়ে উত্তর রাঙ্গুনিয়া ও ইছাখালীতে আনন্দ মিছিল হয়েছে। এরকম কোনো হামলার ঘটনা ঘটেনি। কয়েকজনের সাথে কথা কাটাকাটি হয়েছে। তাছাড়া কমিটি গঠন নিয়ে পদবঞ্চিতদের ক্ষোভ থাকতেই পারে।

উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক শিমুল গুপ্ত হামলার ঘটনা স্বীকার করে বলেন, পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়ার জন্য জেলার নেতৃবৃন্দকে জানিয়েছি।

রাঙ্গুনিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি ইউসুফ রাজু জানান, উপজেলা ছাত্রলীগে যোগ্য নেতৃত্ব না আসায় ছাত্রলীগের কর্মীরা হামলার ঘটনা ঘটিয়েছে। নতুন কমিটিতে পৌর এলাকার কোনো নেতাকর্মী দায়িত্ব না পাওয়ায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। চট্টগ্রাম-কাপ্তাই সড়কে শতাধিক নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলও করে।

রাঙ্গুনিয়া পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুদ্দিন জানান, দীর্ঘদিন ধরে দলের ত্যাগী নেতারা দলের জন্য কাজ করলেও কমিটিতে তাদের স্থান হয়নি। উপজেলার মধ্যভাগ থেকে কোনো নেতা দলীয় পদ না পাওয়ায় পদ বঞ্চিতদের সমর্থকরা এ হামলা করেছে।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির জানান, মরিয়ম নগর চৌমুহনী এলাকায় হামলার ঘটনা শুনে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। পরিস্থিতি শান্ত রয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত