টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে দর্শক টানতে ব্যর্থ প্রিমিয়ার ফুটবল লীগ

IMGচট্টগ্রাম, ২৪ জুলাই (সিটিজি টাইমস)::  প্রথম ম্যাচেই লক্ষ্য পূরনে ব্যর্থ হয়েছে জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। বিপিএল’র প্রথম দিনই অনেকটা দর্শকশুন্য এমএ আজিজ স্টেডিয়াম। এ ছাড়া অংশগ্রহনকারী দলের খেলোয়াড়রাও দর্শকদেরকে তেমন কোন ক্রীড়া নৈপুন্য দেখাতে পারেনি।

জেবি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের এবারের আসরের অন্যতম লক্ষ্য ছিল মাঠে দর্শক ফেরানো। বিপিএল আয়োজকরা শুরু থেকেই তা বলে আসছিলেন। ফুটবলকে দর্শকপ্রিয় করতেই নাকি তারা এই প্রথম বারের মত ঢাকার বাইরে লিগের আয়োজন করেছেন।

উদ্দেশ্যে অনুযায়ী এমএ আজিজ স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচকে সামনে রেখে প্রচার প্রচারণা হয়নি কাংখিত। যা শনিবার সিজেকেএস মিলনায়তনে সংবাদ সম্মেলনে অকপটে স্বীকার করেছিলেন আয়োজক কমিটি। সিজেকেএস সভাপতি চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন সাংবাদিকদেও কাছে স্বীকার করেছেন বিপিএল’র যে ভাবে প্রচারনা হওয়ার কথা ছিল তা হয়নি।

তাতে একটু ঘাটতি রয়েছে বলে তিনি জানান। তার সাথে একমত পোষন করেছিলেন সিটি মেয়র ও বিপিএল আয়োজক কমিটি উপদেষ্ঠা আ জ ম নাছির উদ্দিন।

ফলে ম্যাচের দিন মাঠে প্রত্যাশিত দর্শকদের উপস্থিতি চোখে পড়লো না। এ ছাড়া টিকেটের মূল্যেও বিষয়টিও দর্শক উপস্থিতি কম হওয়ার একটি কারণ বলে মনে করছেন ক্রীড়া বিশ্লেষকরা। ৩০ হাজার দর্শক ধারণ ক্ষমতার এই মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আরামবাগের মধ্যকার উদ্বোধনী ম্যাচে দর্শকসংখ্যা ছিল খুবই কম।

শেখ রাসেল ক্রীড়া চক্র ও উত্তর বারিধারার মধ্যকার দিনের দ্বিতীয় ম্যাচে সব মিলে ৫ হাজার দর্শকের উপস্থিতি দেখা গেল।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ভবন সংলগ্ন গ্যালারি, নেভাল এন্ড ও সার্কিট হাউজ এন্ডের গ্যালারিতে দর্কদের উপস্থিতি চোখে পড়েছে।

উল্লেখিত গ্যালারিগুলো এছাড়া স্টেডিয়ামের বাদ বাকি সব গ্যালারি ফাঁকাই ছিল। তবে প্রিমিয়ার লিগের সামনের ম্যাচগুলোতে মাঠে দর্শক ফিরবে বলে মনে করছেন বাংলাদেশ ফুটবলের সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তারা।

বিপিএল আয়োজকদের নানা অনিয়ম আর গনমাধ্যম কর্মীদেরকে হয়রানির কারণে প্রচারনায় পিছিয়ে রয়েছে প্রিমিয়ার লিগ এমনটাই মনে করছেন ক্রীড়া সাংবাদিকরা। বিপিএল’র প্রচারনায় অনলাইন নিউজ পোর্টাল গুলো প্রিন্ট মিডিয়ার চেয়ে এগিয়ে থাকলেও অনলাইন মিডিয়া গুলোকে পাসকার্ড পর্যন্ত ইস্যু করা হয়নি। প্রেস কনফারেন্স রুমে স্পিকার গুলো সচল থাকলেও সাউন্ড বক্স যথারীতি অচল দেখা গেছে শেখ জামাল ও আরামগবাগের খেলা শেষে ব্রিফিংয়ের সময় ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত