টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারী কলেজ জাতীয়করণের দাবিতে শিক্ষার্থীদের অভিনব প্রতিবাদ !

Hathazari-Pic-4চট্টগ্রাম, ২৪ জুলাই (সিটিজি টাইমস)::  চট্টগ্রামের ঐতিহ্যবাহী হাটহাজারী কলেজ জাতীয়করণের দাবিতে ক্লাস বর্জন, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করার পর এবার বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা তাদের শরীরের তাজা রক্ত দিয়ে অন্য রকমের প্রতিবাদ করেছে। গতকাল রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ সময় স্বেচ্ছায় শিক্ষার্থী শরীর থেকে নেওয়া নয় সিরিঁজ রক্ত নিয়ে ক্যাম্পাসে বিভিন্ন স্থানে “হাটহাজারী কলেজ সরকারী চাই” লিখে প্রতিবাদ করতে দেখা গেছে।

এছাড়া পূর্বের দিনের ন্যায় গতকাল ৯ম দিনে সকাল ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে সর্বদলীয় ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদের ব্যানারে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করে। এ সময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে একাডেমিক ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। সহ¯্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে বের করা বিক্ষোভ মিছিলটি প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। তাছাড়া শিক্ষার্থীরা মিছিল শেষে শীঘ্রই জাতীয়করণের দাবীতে ক্যাম্পাস চত্বরে একটি প্রতিবাদ সভা করে।

সর্বদলীয় ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদ এর সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে সাকেরিয়া চৌধুরী সাগরের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইব্রাহিম মনির তাসিফ, আমিরুল ইসলাম, আবু সাঈদ, আলি হায়দার দিসান, হেলাল উদ্দীন, ইফতেখার গালিব, আরাফাত হোসেন,বাবর কবির, নরুল ইসলাম নোবেল, শফিউল গণি পারভেজ,কামাল উদ্দীন, সালাহউদ্দীন সাকা, পারভেজ মেহেদী, মোনায়েম আহমেদ সুহান, মুনতাহা আব্বাস এলিচ, রিয়া দে, মৌমিতা চৌধুরী, পারভিন সুলতানা, জান্নাতুল ফেরদৌস, রিমা আক্তার, মারওয়া, স্বর্ণা, মিতু বণিক ও মুনা প্রমুখ

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, হাটহাজারী উপজেলা পরিষদ সংলগ্ন হাটহাজারী কলেজে সাড়ে পাঁচ হাজারেরও অধিক ছাত্র-ছাত্রী এবং এম.পি.ও ভুক্ত নির্দিষ্ট শিক্ষক থাকা সত্তে¡ও হাটহাজারী কলেজকে জাতীয়করণ করা না হলে ছাত্ররা রাজপথ থেকে ঘরে ফিরবে না। হাটহাজারী উপজেলায় যদি কোন কলেজকে জাতীয়করণ করতে হয় সর্বপ্রথম হাটহাজারী কলেজকে করতে হবে। সর্বদলীয় ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদের ডাকে স্বতস্ফুর্ত ভাবে ছাত্র-শিক্ষক, অভিভাবক ও সর্বস্তরের জনগণ দুর্বার আন্দোলন গড়ে তুলব যতদিন পর্যন্ত হাটহাজারী কলেজকে জাতীয়করণ করা হবে না।

মতামত