টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম নগর ছাত্রলীগের ২ নেতা বহিস্কার

চট্টগ্রাম, ২৩ জুলাই (সিটিজি টাইমস):: বির্তকিত ইসলামী আলোচক জাকের নায়কের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি, বেসরকারী একটি টেলিভিশন চ্যানেল বন্ধের দাবী জানিয়ে সভা সমাবেশসহ দলীয় গঠনতন্ত্র অমান্য করে বিভিন্ন স্কুল-কলেজে ছাত্রলীগের কমিটি গঠনের অভিযোগ চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের দুই নেতাকে বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃতরা হলেন- মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক ইসলাম ও একই পদধারী শহীদুল ইসলাম শহীদ।

এদিকে এ বহিস্কারের প্রতিবাদে শনিবার দুপুরে নগরীর সরকারী চট্টগ্রাম কলেজের সামনে বহিস্কৃত ফারুকের অনুসারী ছাত্রলীগ সমর্থকরা সড়ক অবরোধ করে। এসময় প্রতিপক্ষ ছাত্রলীগ সমর্থকদের উপর হামলা চালায় তারা।

শনিবার রাতে মহানগর ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বহিস্কারের সিদ্ধান্ত গণ মাধ্যমকে অানুষ্ঠানিক জানানো হয়।

এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি জানান, দলের মতের বিরুদ্ধে গিয়ে শহীদুল ইসলাম শহীদ বির্তকিত ইসলামী আলোচক জাকের নায়েকের পক্ষে ফেসবুকে লেখালেখি করেছে। অপর দিকে ফারুক ইসলাম একক সিদ্ধান্তে নগর ছাত্রলীগের ব্যানার ব্যবহার করে একটি টেলিভিশনের বিরুদ্ধে আন্দোলন এবং নগরীর বিভিন্ন স্কুল কলেজে ছাত্রলীগের কমিটি গঠনের চেষ্টাসহ দলীয় গঠনতন্ত্রের বিরোধী কর্মকান্ড চালিয়ে আসছে।

তাদের বিরুদ্ধে সংগঠনের নীতি নির্ধারণী বৈঠকের সর্বসম্মতিক্রমে গৃহিত সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান গৃহণ করায় দুইজনকে ৩ মাসের জন্য অস্থায়ী ভাবে বহিস্কার করা হয়েছে এবং এই বহিস্কারাদেশ কেন স্থায়ী হবে না, তা আগামী ৩ দিনের মধ্যে সংগঠনের সভাপতি/সাধারণ সম্পাদকের কাছে স্বশরীরে উপস্থিত করার নির্দেশ দেয়া হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত