টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রোববার থেকে চট্টগ্রামে মিটারবিহীন সিএনজির বিরুদ্ধে অভিযান

চট্টগ্রাম, ২৩  জুলাই (সিটিজি টাইমস): চট্টগ্রাম মহানগরীতে আগামী ২৪ জুলাই(রোববার থেকে) থ্রী-হুইলার বেবী ট্যাক্সির (সিএনজি অটোরিক্সা) মিটার ছাড়া ও কোন ধরনের ত্রুটিপূর্ণ মিটার নিয়ে গাড়ি চলাচল করতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপি।ওই দিন থেকে নগরীতে মিটার বিহীন তিন চাকার অটোরিক্সার বিরুদ্ধে অভিযান জোরদারেরও সিদ্ধান্ত নিয়া হয়েছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ট্রাফিক(উত্তর) জানিযেছেন, বুধবার সিএমপি সদর দপ্তরে সিএনজি অটো রিক্সা মালিক সমিতির প্রতিনিধি ও সিএমপির ট্রাফিক বিভাগের সমন্বয় সভায় অটোরিক্সা সম্পর্কিত এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, এমনিতেই মিটারবিহীন অটোরিক্সা চলাচল নিষিদ্ধ, রবিবার থেকে এই বিষয়ে পুর্নমাত্রায় কড়াকড়ি আরোপ করা হবে, মহানগরীতে চলাচলকারী সব অটোরিক্সা মিটারে চলাচলের বিষয়টি নিশ্চিত করা হবে।

মিটার বিহীন অটোরিক্সার বিরুদ্ধে চলমান অভিযান আরো জোরদার করা হবে, একই সাথে ত্রুটি পুর্ণ মিটারে চলাচলকারী অটোরিক্সার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে, উল্লেখ করেন তিনি।

সিএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার অটোরিক্সা মালিকদের সাথে বৈঠক করেন সিএমপির অতিরিক্ত কমিশনার মাসুদুল হাসানসহ অনান্য কর্মকর্তারা।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চালক ও মালিক এবং সর্বসাধারণের অবগতির গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত গেজেট অনুযায়ী পূনঃ নির্ধারিত ভাড়ায় থ্রী-হুইলার বেবী ট্যাক্সি (সিএনজি অটোরিক্সা) মিটারে যাত্রী পরিবহনের গতিশীলতা আনয়নের লক্ষ্যে চট্টগ্রাম মহানগরীতে যাত্রী সাধারণের মিটারে চলাচলের সুবিধার্থে এবং মিটারে সিএনজি অটোরিক্সা চলাচল নিশ্চিত করণের বিষয়ে সিএনজি অটোরিক্সা মালিক সমিতির প্রতিনিধিবৃন্দের সর্বসম্মতিক্রমে আগামী ২৪ শে জুলাই থেকে মহানগরীতে সকল সিএনজি অটোরিক্সা মিটারে চলাচলের সিদ্ধান্ত গৃহীত হয়।

আগামী ২৪ জুলাই রোববার থেকে মিটার ব্যতীত ও ত্রুটিপূর্ণ কোন সিএনজি অটোরিক্সা চট্টগ্রাম মহানগরীতে চলাচল করতে পারবে না। অন্যথায় মিটারবিহীন/ট্রাফিক আইন লংঘনকারী সিএনজি অটোরিক্সার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ সর্বসাধারণের যাত্রীসেবা প্রদানে অঙ্গীকারবদ্ধ। এ ব্যাপারে সিএমপি’র ট্রাফিক বিভাগ সকলের সহযোগিতা কামনা করে প্রেস বিজ্ঞপ্তিতে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত