টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাত ১২টায় মোস্তাফিজের ম্যাচ: অনলাইনে সরাসরি দেখবেন যেভাবে

চট্টগ্রাম, ২০ জুলাই (সিটিজি টাইমস)::  ইংলিশ কাউন্টিতে এসেক্সের বিপক্ষে রাতে মাঠে নামছে মোস্তাফিজুর রহমানের সাসেক্স। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে স্কাই স্পোর্টস ২। এ ছাড়া ম্যাচটি অনলাইনে সরাসরি দেখতে চাইলে প্রবেশ করতে হবে লাইভ স্ট্রিমিং, ইবক্স ডট লাইভ (Ebox.live) এ সাইটে।

এর আগে সাসেক্সের হয়ে কাউন্টি খেলতে বুধবার স্থানীয় সময় বিকেল তিনটার দিকে ইংল্যান্ড পৌঁছেছেন মোস্তাফিজ। একইদিন সকাল ১০টা ১০ মিনিটে বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন ‘কাটার মাস্টার’।

গেল ২ মার্চ সাসেক্সের সঙ্গে মোস্তাফিজের সঙ্গে চুক্তি হয়। জুনের শুরুতে কাউন্টিতে যাওয়ার কথা থাকলেও ইনজুরির কারণে সময় পিছিয়েছে। এরপর ১৩ জুলাই মোস্তাফিজের ইংল্যান্ড যাওয়ার দিনক্ষণ ঠিক হয়। কিন্তু তাতেও বাধা হয়ে দাঁড়ায় ভিসা বিলম্ব। কাউন্টিতে নাম লেখানো বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার মোস্তাফিজ। এর আগে সাকিব আল হাসান ও তামিম ইকবাল কাউন্টি ক্রিকেটে খেলেছেন।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মোস্তাফিজের। অভিষেকের পর থেকেই দারুণ নৈপুণ্য ছড়িয়ে যাচ্ছেন ২০ বছর বয়সী এই পেসার। ওয়ানডেতে ভারতকে একাই গুড়িয়ে দেন তিনি। দশম বোলার হিসেবে ওয়ানডে অভিষেকে পাঁচ উইকেট দখল করে ইতিহাসের পাতায় নাম লেখান।

পরের ম্যাচে ৪৩ রানে নেন ৬ উইকেট। এরপর টেস্টেও স্মরণীয় অভিষেক। ৩৭ রানে ৪ উইকেট নিয়ে গড়েন আরেক নজির। মোস্তাফিজ সেই থেকে বাঘা-বাঘা সব ব্যাটসম্যানের কাছে এক আতংকের নাম।

বিদেশি লিগের দলগুলোও তাঁকে ভেড়াতে উঠে পড়ে লাগে। পাকিস্তান প্রিমিয়ার লিগে নাম লেখালেও ইনজুরির কারণে খেলতে পারেননি। আইপিএলেও তাঁকে গুরুত্বের সঙ্গে নিয়েছে সানরাইজ হায়দরাবাদ। গুরুত্বের প্রতিদান দিতে মোটেও ভুল করেননি ‘ফিজ’। বেশ দাপটের সঙ্গেই মাঠ মাতিয়ে ছিলেন তিনি। টুর্নামেন্টে ১৬ ম্যাচে ৬১ ওভার খেলে ১৭টি উইকেট শিকার করেছেন মোস্তাফিজ।

মতামত