টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘৪৮ ঘণ্টার মধ্যে হামলা- এ ধরনের গুজব ছড়ালে ব্যবস্থা’

চট্টগ্রাম, ২১ জুলাই (সিটিজি টাইমস)::  ৪৮ ঘণ্টার মধ্যে হামলা হবে, ৭২ ঘণ্টার মধ্যে হামলা হবে, অমুক শপিং মলে হামলা হবে- এ ধরনের জঙ্গি হামলার গুজব ছড়ালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আজ বৃহস্পতিবার নিজ কার্যালয়ে কমিশনার এসব কথা বলেন।

তিনি বলেন, গুজব ছড়ানো একটি ফৌজদারি অপরাধ। গুজব রটনাকারীদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। জঙ্গি হামলার বিষয়ে যারা গুজব ছড়াবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কমিশনার বলেন, একটি কুচক্রি মহল সোশ্যাল মিডিয়া, ওয়েব সাইট, টেলিফোনে এসএমএসের মাধ্যমে বিভিন্ন ধরনের গুজব ছড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা করছে। তারা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। তারা বলছে, ৪৮ ঘণ্টার মধ্যে হামলা হবে, ৭২ ঘণ্টার মধ্যে হামলা হবে, অমুক শপিং মলে হামলা হবে। এগুলো আসলে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করার জন্য করা হচ্ছে। এরা জনমনে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে।

“যাদের গুজব ছড়াচ্ছে তাদের উদ্দেশ্য বাংলাদেশ অকার্যকর করা। তাদের উদ্দেশ্য সরকারকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া। তাদের উদ্দেশ্য একটা ঘোলা পরিবেশ তৈরি করে নৈরাজ্য সৃষ্টি করা।”

ডিএমপি কমিশনার জনসাধারণের প্রতি আহ্বান জানান, কারও কাছে যদি তথ্য থাকে তা পুলিশকে জানান। কিন্তু অকারণে গুজব ছড়াবেন না। আমাদের গোয়েন্দা পুলিশ, কাউন্টার টেরোরিজম ইউনিটকে গুজব রটনাকারীদের বিষয়ে খোঁজ করতে বলা হয়েছে। তারা গুজব রটনাকারীদের খুঁজে বের করার চেষ্টা করছে।

রাজধানীর গুলশানে গত ১ জুলাই বেকারি ও ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার পর প্রতিদিনই নানা রকম হামলার গুজব ছড়ানো। একারণে সাধারণ মানুষ প্রতিটি দিন পার করছে আতঙ্ক আর উদ্বেগে। শপিং মলসহ খাবারের দোকানগুলোয় আগের চাইতে ভিড় কমে গেছে।

ডিএমপি কমিশনার বলেন, আতঙ্কের কোনও কারণ নেই। রাজধানী ঢাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুরো শহরে নিরাপত্তার জাল বিছানো হয়েছে। কোনোভাবেই জনগণের নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কাজ হতে দেবো না।

মতামত