টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বায়েজিদে গার্মেন্টস শ্রমিকদের সাথে সংর্ঘষ: পুলিশসহ আহত ১২

চট্টগ্রাম, ২১ জুলাই (সিটিজি টাইমস)::চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানা এলাকায় গার্মেন্টেসের নারী শ্রমিকের সাথে পুলিশের সংর্ঘষ হয়েছে। এতে ৮ পুলিশসহ অন্তত ১২ জন আহত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০ দিকে এ সংর্ঘষ শুরু হয়।

আহত পুলিশের মধ্যে ৩ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- বায়েজিদ থানার এস আই বিটু বড়ুয়া (৩২) এস আই গোলাম রাব্বানী (২৮), ও কনস্টেবল আমিনুল ইসলাম।আহতদের মধ্যে কনেষ্টেবল আমিনুলের আঘাত গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে,  সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায় , টেক্সটাইল মোড় এলাকায় সংঘর্ষে আহত তিনজনের মাথায়, একজনের হাতে সেলাই দেওয়া হয়েছে এবং দুজনকে ভর্তি করা হয়েছে।

বায়োজিদ থানার ওসি মোহাম্মদ মহসিন জানায়, সকালে টেক্সটাইল মোড়ে চৌধুরী অ্যাপারেলস নামে একটি একটি গার্মেন্ট কারখানার নারী শ্রমিকরা বায়েজিদ সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে।

শ্রমিকরা জানায়, মালিক পক্ষ তাদের কয়েকজন সুপারভাইজারকে অন্যায়ভাবে চাকুরী থেকে অব্যাহতি দিয়েছে। এর প্রতিবাদে সকাল ৯টার দিকে রাস্তায় অবরোধ করে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে। পরে পুলিশ গিয়ে সকাল ১০টার দিকে তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে পুলিশের উপর হামলা চালায়। এসময় নারী শ্রমিকরা পুলিশের প্রতি ইট পাথর নিক্ষেপ করে। জবাবে পুলিশ কয়েক রাউ- কাঁদানে গ্যাস ছুড়ে।

গার্মেন্টস কারাখানার শ্রমিকরা জানায়, পুলিশ লাঠিপেটা করে তাদের রাস্তা থেকে গার্মেন্টেসের ভীতরে ঢুকিয়ে দিলে সংর্ঘষ বাধে। এসময় পুলিশের পিটুনীতে অন্তত ৫ জন শ্রমিক আহত হয়েছে। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে মালিক পক্ষের সাথে পুলিশ কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। ওসি মহসিন জানান, পরিস্থিতি এখন শান্ত রয়েছে। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত