টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ছাত্রলীগের পদ বঞ্চিতদের অবরোধের ডাক চবিতে

চট্টগ্রাম, ১৯ জুলাই (সিটিজি টাইমস):: আগামীকাল (বুধবার) থেকে অবরোধ ডাক দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে পদ বঞ্চিত ও আশানুরুপ পদ না পাওয়া ছাত্রলীগের নেতা-কর্মীরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগে সদ্য অনুমোদিত কমিটিতে পদ বঞ্চিত ও আশানুরুপ পদ না পাওয়া ছাত্রলীগের নেতা-কর্মীরা মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় মূল ফটকে তালা ও এক নম্বর গেটে সামনে হাটহাজারী-রাঙামাটি মহাসড়ক অবরোধ করে এ ঘোষণা দেন তারা। অবরোধে ক্লাস-পরীক্ষা ও শাটল ট্রেন চলতে দিবে না বলেও ঘোষণা দেন পদ বঞ্চিতরা। এ সময় অবরোধে অংশ নেয়া কয়েকশ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মী অবরোধে সমর্থনে মিছিলও করেন।

বিশ্ববিদ্যালয় সদ্য ছাত্রলীগের কমিটিতে পদ বঞ্চিত এই আন্দোলনের একজন মিজানুর রহমান বিপুল বলেন, ‘যতদিন সদ্য গঠিত হওয়া ছাত্রলীগের কমিটি সংশোধন করে নতুনভাবে ঘোষণা করেব না ততদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এ অবরোধ চলতে থাকবে। বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা ও শাটল ট্রেনসহ কোনো যানবাহন চলতে দেয়া হবেনা।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো.আলমগীর টিপু বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে অবরোধ ঘোষণা করছে সেটা তাদের বিষয়। সংগঠন বিরোধী কাজ যারা করছে তার বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ দেখবে।’

উল্লেখ্য, গত বছরের ২০ জুলাই দুই সদস্যবিশিষ্ট কমিটি গঠনের পর সাত মাসে চার দফা সংঘর্ষের পর গত ফেব্রুয়ারির ৯ তারিখ (মঙ্গলবার) রাতে কেন্দ্র থেকে বিশ্ববিদ্যালয় কমিটির কার্যক্রম স্থগিত করে দেয়া হয়। পরে কমিটি শেষ হওয়ার ২ দিন আগে গতকাল (সোমবার) ২০১ সদস্য বিশিষ্ট কমিটি দেয় ছাত্রলীগ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত