টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মেধাবীদের যারা জঙ্গিবাদে ঠেলে দিচ্ছে তাদের মুলোৎপাটন হবে

চট্টগ্রাম, ১৯ জুলাই (সিটিজি টাইমস):: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আবারও কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি বলেছেন, জঙ্গি ও সন্ত্রাসবাদের সঙ্গে জড়িতদের কঠোর হাতে দমন করা হবে।

আজ মঙ্গলবার এসএসএফের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী।তিনি বলেন, ধর্মের দোহাই দিয়ে যারা মেধাবী তরুণদের উগ্র জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে তাদের মূলোৎপাটন করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের উন্নয়নে যে কোনও ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। দেশের মানুষের কল্যাণ করাই তার লক্ষ্য। নিজের নিরাপত্তা নিয়ে বেশি চিন্তিত নই।

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, আমার ওপর বিভিন্ন সময়ে হামলা হয়েছে। মহান আল্লাহ রব্বুল আলামিনের ইচ্ছায় রক্ষা পেয়েছি। একটা বিষয় নিয়ে বেশি চিন্তায় থাকি, যারা আমার নিরাপত্তার দায়িত্বে রয়েছে, আমার কারণে তাদের যেনো কোনও ক্ষতি হয়ে না যায়।

তিনি বলেন, জনগণই হচ্ছে সবচেয়ে বড় শক্তি। তাদের সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ছেলে মেয়েদের ভুল বোঝানো হচ্ছে। আধুনিক লেখাপড়া শিখে ধর্মান্ধতায় কি করে ঝুঁকে যায় লোকজন! তাদের মাথায় ঢুকিয়ে দেয় জঙ্গি চিন্তা, তার মূলটা বের করতে হবে। কারা এর পেছনে কাজ করছে সেটা বের করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, যেহেতু জঙ্গিবাদে প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে আমাদেরও তা প্রতিহত করতে বিশেষ প্রশিক্ষণ নিতে হবে। প্রতিটি বাহিনীকে প্রযুক্তিতে উন্নত করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশকে আমি ভালোবাসি, এদেশের মানুষকে ভালোবাসি। এদেশের স্বাধীনতা অনেক ত্যাগের বিনিময়ে এসেছে।আমাদের লক্ষ্য প্রতিটি পরিবার যেন ভালো থাকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, আমি গর্বিত যখন কোনো রাষ্ট্রপ্রধান আমাদের নিরাপত্তা বাহিনীর প্রশংসা করে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত