টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারী কলেজ জাতীয়করণের দাবিতে ক্লাস বর্জন, ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিক্ষোভ

আবু তালেব
হাটহাজারী থেকে

Hathazari-Imageচট্টগ্রাম, ১৭ জুলাই (সিটিজি টাইমস):: চট্টগ্রামের ঐতিহ্যবাহী হাটহাজারী কলেজ জাতীয়করণের দাবিতে আজ রবিবার পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে ক্লাস বর্জন করে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে একটি মিছিল বের করে। মিছিলটি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সমানে সরকারিকরণের দাবীতে একটি সমাবেশ করে।

মিছিলোত্তর সমাবেশে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সাকেরিয়া চৌধুরী সাগরের সঞ্চালনায় ও সভাপতি মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র আমিরুল ইসলাম ফাহাদ, কলেজ শিক্ষার্থী অরুণ চৌধুরী, হেলাল উদ্দিন, ইফতেখার উদ্দিন গালিব, আরাফাত হোসাইন, ইকবাল, নুরুল ইসলাম নোবেল, মো. মান্না, সালাউদ্দিন, শফিউল গণি পারভেজ, মোঃ কামাল উদ্দিন, মোঃ নাঈম, নাজিম উদ্দিন, রুবেল, মোঃ জিহাদ, মোনায়েম আহমদ সুহান, সোনিয়া ফিরোজ আঁখি, এলিচ আকতার, ইসমাইল, রিয়া দে, জান্নাতুল ফেরদৌস, মোশারফ হোসেন, শেখ আবদুল কাদের, কলিম উদ্দিন, রায়হান চৌধুরী জিয়াউদ্দিন, আলাউদ্দিন প্রমুখ।

সমাবেশে বক্তবা বলেন, আমাদের পুর্বঘোষিত ৭২ আল্টিমেটাম আজ সোমবার ১২টা ৩০ মিনিটে শেষ হওয়ার আগে হাটহাজারীবাসীর প্রাণের দাবি সরকার মেনে না নিয়ে প্রত্যেক শিক্ষার্থী, অভিভাবক ও হাটহাজারীর সর্বস্থরের জনসাধারণকে নিয়ে বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হব।

প্রসঙ্গত, উত্তর চট্টগ্রামের ঐহিত্যবাহী হাটহাজারী কলেজকে সরকারীকরণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে সহ¯্রাধিক শিক্ষার্থী। গত শনিবার (১৬ জুলাই) বেলা ১১টার দিকে হাটহাজারী কলেজ সম্মুখে হাটহাজারী-খাগড়াছড়ি-রাঙ্গামাটি দুই পার্বত্য মহাসড়কে কয়েক হাজার শিক্ষার্থী টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করলে সড়কের প্রায় ৩ কি.মি এলাকাজুড়ে প্রায় দেড় ঘন্টা দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে করে জনভোগান্তি চরম আকার ধারণ করে। পরে পুলিশ এসে উত্তেজিত শিক্ষার্থীদের বুঝিয়ে শান্ত করলে বেলা সাড়ে ১২ দিকে ওই দুই মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত