টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড় উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

করিম শাহ 
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

sahidul-islam-farhadচট্টগ্রাম, ১৭ জুলাই (সিটিজি টাইমস)::খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম ভূঁইয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার এর স্বাক্ষরিত এক চিঠিতে তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করার আদেশ জারি করেন।

মামলা সূত্রে জানা গেছে, রামগড় থানায় ১৯৯৯ সালে দায়ের করা একটি হত্যা মামলা ও ২০০১ সালে একটি নাশকতা মামলায় অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহিত হয়েছে। তাই বিধি অনুযায়ী তাহাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি নির্দোষ প্রমাণিত হলে স্বপদে পুর্নবহাল হবেন।

গতকাল শনিবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে পাঠানো প্রজ্ঞাপনে বলা হয়েছে, মামলার আসামী হওয়ার কারণে উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী মর্মে সরকার মনে করে। তাই উপজেলা পরিষদ ১৯৯৮ উপজেলা পরিষদ (সংশোধন) আইন ২০১১ দ্বারা সংশোধিত এর ১৩ খ (১) ধারা অনুসারে খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলা চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম ভূঁইয়াকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন বরখান্তের বিষয়টি নিশ্চিত করে বলেন মন্ত্রণালয়ের চিঠি অনুযায়ী উপজেলা পরিষদ বিধিমালা মোতাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল কাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। এ বিষয়ে মোঃ শহিদুল ইসলাম ভূঁইয়া বলেন এ বিষয়ে আমি অবগত হয়েছি। এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাচ্ছি। আশা করি ন্যায়বিচার পাব।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত