টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খালেদার ঐক্যের ডাক নাকচ প্রধানমন্ত্রীর

চট্টগ্রাম, ১৭ জুলাই (সিটিজি টাইমস):: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জাতীয় ঐক্যের ডাক একরকম নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যাদের সঙ্গে ঐক্য হওয়ার তাদের সঙ্গে ঐক্য হয়েই আছে।

আজ রবিবার বিকাল চারটায় গণভবনে এক সংবাদ সম্মেলনে এ কথ্ বলেন তিনি। মঙ্গোলিয়ার রাজধানী উলানবাতোরে অনুষ্ঠিত দুই দিনের এশিয়া-ইউরোপ সম্মেলনে (আসেম) তার যোগদান নিয়ে সংবাদ সম্মেলনটি করা হয়।

সম্প্রতি গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্যের ডাক দেন।

গুলশান ও শোলাকিয়ার ঘটনায় দেশের মানুষ শোকাবিভূত তখন বিভিন্ন রাজনৈতিক দল ও সুশীল সমাজের পক্ষ থেকে জাতীয় ঐক্যের কথা বলা হচ্ছে বিষয়টি আপনি কিভাবে দেখছেন এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আপনি (সাংবাদিক) মনে করেন না ইতিমধ্যে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি হয়ে গেছে? আমিতো মনেকরি জাতীয় ঐক্য সৃষ্টি হয়ে গেছে। তিনি বলেন, যারা সন্ত্রাস-জঙ্গীবাদ ও আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে তাদের কথা আলাদা। যাদের ঐক্য সৃষ্টি হলে সন্ত্রাস-জঙ্গীবাদ মোকাবেলা সম্ভব তাদের ঐক্য সৃষ্টি হয়েছে। সর্প হয়ে দংশনন করবেন, আবার ওঝা হয়ে ঝাড়বেন?

এর আগে বক্তব্যেল শুরুতে শেখ হাসিনা বলেন, “আমরা যখন আসেম সম্মেলনে, তখনই ফ্রান্সে হামলার ঘটনার খবর আসে। আমি তখনও নিন্দা জানিয়েছি, এখনো নিন্দা জানাচ্ছি। এরপরই তুরস্কের সেনা অভ্যুত্থানের খবর আসে।”

তুরস্কের সেনা অভ্যুত্থান প্রসঙ্গে শেখ হাসিনা বলেছেন, “আমরা সব সময় অসাংবিধানিকভাবে ক্ষমতা দখলের বিরুদ্ধে। তুরস্কের জনগণ সেনা অভ্যুত্থান মোকাবেলা করে প্রমাণ করে দিয়েছে জনগণই ক্ষমতার উৎস।”

তিনি বলেন, “আসেম সম্মেলনে আমি আমার বক্তব্যে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সের কথা তুলে ধরি। পাশাপাশি জঙ্গিবাদের মদদদাতা, অর্থদাতা, অস্ত্রদাতাদের খুঁজে বের করতে সবার দৃষ্টি আকর্ষণ করি।”

প্রধানমন্ত্রী বলেন, “আসেম সম্মেলনে যোগ দেয়ার পাশাপাশি আমি বাংলাদেশের গুলশানে ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে জাপানের প্রধানমন্ত্রী, ইতালির পররাষ্ট্রমন্ত্রী ও ভারতের উপ-রাষ্ট্রপতিকে সরকারের চলমান তদন্ত সম্পর্কে জানাই।”

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত