টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারী কলেজ সরকারীকরণের দাবিতে মত বিনিময় সভা

hচট্টগ্রাম, ১৫  জুলাই (সিটিজি টাইমস):: হাটহাজারী কলেজকে সরকারীকরণের দাবীতে এক মত বিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে হাটহাজারী সদরের জাগৃতি ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন হাটহাজারী কলেজ ছাত্র সংসদের ভিপি শেখ খোরশেদুজ্জামান। কলেজ ছাত্র সংসদের এজিএস উদয় সেনের সঞ্চালনায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় বক্তব্য রাখেন ছাত্র সংসদের সাবেক ভিপি ও হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মাহাবুবুল আলম চৌধুরী, রাজনীতিবিদ ও হাটহাজারী কলেজের সাবেক ভিপি শাহনেওয়াজ চৌধুরী মানিক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ইফতেখার উদ্দীন মোহাম্মদ আলমগীর, মেখল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ গিয়াস উদ্দীন, রাজনীতিবিদ মোহাম্মদ রিজাউল আমিন বাবুল, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা সৈয়দ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ শফিউল আলম, শাহেদুল হক খোকন,জামাল উদ্দিন, নজরুল ইসলাম, মোহাম্মদ গিয়াস উদ্দীন, মুক্তিযোদ্ধার সন্তান গাজী জাহেদুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ হাসান, সাংবাদিক জিয়া চৌধুরী, মোহাম্মদ আলী, বোরহান উদ্দীন, ছাত্রনেতা রেজাউল করিম বাবু, মোহাম্মদ রায়হান উদ্দীন, জিয়া উদ্দীন মিজান, কাজী মোহাম্মদ এরশাদ, প্রাক্তন ছাত্র মোহাম্মদ জসিম উদ্দীন, মোহাম্মদ বাবলু, মোহাম্মদ মঞ্জু, ইউছুপ আলী, ইসমাইল হোসেন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, শিক্ষা বান্ধব বর্তমান সরকার শিক্ষার গুনগত মানোন্নয়নের লক্ষ্যে দেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ সরকারীকরণের উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে দেশের প্রায় ১৯৯টি কলেজ সরকারীকরণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি জ্ঞাপন করেছেন। অথচ, উত্তর চট্টলার সর্ববৃহৎ ক্যাম্পাস সমৃদ্ধ ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হাটহাজারী কলেজের নাম সেই তালিকায় না থাকায় উপজেলাবাসী মর্মাহত ও হতাশ হয়েছে। হাটহাজারীর উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত উন্নত যোগাযোগ ব্যবস্থা ও সর্বাধুনিক অবকাঠামো সমৃদ্ধ এই কলেজটি বরাবরই চট্টগ্রামের অন্যান্য কলেজের তুলনায় সর্বাগ্রেই সরকারী কলেজ হিসাবে তালিকাভুক্ত হওয়ার দাবী রাখে। বিগত সরকারের আমলে একাধিকবার হাটহাজারী কলেজকে সরকারী করণের বিষয়ে আশ্বাস দেয়া হলেও তা বাস্তবায়িত হয়নি। হাটহাজারীবাসী আশা করেছিল বর্তমান সরকারের আমলে প্রথম দফায় হাটহাজারী কলেজকে সরকারী কলেজ হিসাবে তালিকাভুক্ত করা হবে। অজ্ঞাত কারণে হাটহাজারী কলেজ সরকারী করণ না হওয়ার বিষয়টি দুরভিসন্ধিমূলক।

বক্তারা অবিলম্বে হাটহাজারী কলেজকে সরকারীকরণের করা না হলে হাটহাজারীবাসীকে সাথে নিয়ে মানববন্ধন, স্মারকলিপি পেশ সহ শীঘ্রই বৃহৎ আকারে আন্দোলন কর্মসূচী দেয়া হবে বলে জানান।

এদিকে সভায় হাটহাজারী কলেজকে সরকারীকরণের দাবিতে চলমান আন্দোলনকে এগিয়ে নিতে “হাটহাজারী কলেজ সর্বদলীয় সংগ্রাম পরিষদ” গঠিত হয়। এতে সর্ব সম্মতিক্রমে কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মাহাবুবুল আলম চৌধুরীকে আহ্বায়ক, সাবেক ভিপি ও রাজনীতিবিদ শাহনেওয়াজ চৌধুরী মানিককে যুগ্ম আহ্বায়ক এবং কলেজ ছাত্র সংসদের ভিপি শেখ খোরশেদুজ্জামানকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠিত হয়।

মতামত