টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে তিন কিশোরসহ ৫ জন নিখোঁজ

চট্টগ্রাম, ১৪  জুলাই (সিটিজি টাইমস):: চট্টগ্রাম জেলার তিন উপজেলার দুই কিশোরসহ পাঁচ জন দীর্ঘদিন যাবত নিখোঁজ রয়েছে। নিখোঁজদের কোনো সন্ধান পাচ্ছেনা তাদের পরিবার। নিখোঁজ যুবকদের তালিকা পুলিশের নিকট আসলে তাদের সন্ধানের জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে পুলিশ। নিখোঁজরা হলো- রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর সর্ত্তা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মো.ফরহাদ (১৩), রাঙ্গামাটি কাউখালী থানার বেতবুনিয়া পাড়ার মো. ইউনুসের ছেলে মো.এমরান হোসেন (১৪),পটিয়া উপজেলার বড়উঠান ইউনিয়নের দৌলতপুর এক নম্বর ওয়ার্ডেও আবদুল হকের ছেলে মো.কাউয়ুম, চন্দনাইশ উপজেলার চরবরমা গ্রামের নুরুল মোস্তফার ছেলে কাউসার হামিদ (২০) ও হালিশপুর গ্রামের মৃত আবুল বাশারের ছেলে মো. জসিম উদ্দিন (৩০)।

পুলিশের একাধিক সূত্রে জানা যায়, রাউজানের নিখোঁজ মো.ফরহাদ ও এমরান হোসেন স্থানীয় দু’টি মাদ্রাসার ছাত্র। ফরহাদ গত ফেব্রুয়ারি থেকে এবং এমরান ২৫ অক্টোবর থেকে নিখোঁজ রয়েছে। তাদেও নিখোঁজের বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। পটিয়া উপজেলার কাউযূম স্থানীয় একটি মাদ্রাসার ছাত্র সে। গত ২০১৫সালের ৯আগষ্ট থেকে নিখোঁজ রয়েছে সে। এছাড়া চন্দানাইশ উপজেলার জসিম উদ্দিন জামায়াত কর্মী । তার বিরুদ্ধে একাধিক মামলা থাকায় তিনি দীর্ঘদিন পালাতক রয়েছে। তাই পুলিশ নিখোঁজের তালিকায় তার নামটি রেখেছে। কাউসার হামিদ চলতি বছরের ১১মার্চ থেকে নিখোঁজ রয়েছে। তবে নিখোঁজরা জঙ্গি সংশ্লিষ্ট কোন বিষয়ে জড়িত কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) রেজাউল মাসুদ জানান, ঊধর্বতন কর্তৃপক্ষের নির্দেশে চট্টগ্রাম জেলার নিখোঁজ যুবকদেও তালিকা তৈরি করতে ২৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। আমরা প্রাথমিকভাবে বিগত ৬মাস আগ থেকে যারা নিখোঁজ রয়েছে তাদের তালিকা করেছি সেখানে ৫জন নিখোঁজের তথ্য পেয়েছি।

আমরা আরেকটি তালিকা করবো যেখানে বিগত ১৮মাস আগ থেকে যারা নিখোঁজ তাদের তথ্য পেতে। নিখোঁজ ব্যক্তিদের তালিকা তৈরিতে প্রথমত আমরা থানায় জিডিগুলো দেখছি। এছাড়াও স্থানীয় মেম্বর, চকিদারের মাধ্যমেও তথ্য সংগ্রহ করা হবে বলে এমন তথ্য দেন পুলিশ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত