টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সংকট মোকাবেলায় ঘুরে দাঁড়াতে হবে : মহিউদ্দিন চৌধুরী

chittagongচট্টগ্রাম, ১১ জুলাই (সিটিজি টাইমস)::  আমরা সংকটে পড়েছি তা মোকাবেলা করে ঘুরে দাঁড়াতে হবে। ঈমানি দায়িত্ব নিয়ে সবাইকে এগিয়ে আসতে হবে। ধর্মান্ধ জঙ্গি গোষ্ঠীর ষড়যন্ত্রকে নস্যাৎ করতে নগরীর প্রতিটি ওয়ার্ড ও থানায় কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

সোমবার(১১ জুলাই) নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ১৪ দলের প্রতিবাদ সমাবেশে বক্তব্য প্রদানকালে তিনি এ ঘোষণা দেন।

ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারি ও শোলাকিয়ায় পবিত্র ঈদ জামাতে জঙ্গিদের বর্বরোচিত সন্ত্রাসী হামলায় গণপ্রতিরোধ গড়ে তুলতে কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম ১৪ দল।

চট্টগ্রাম নগরী, উত্তর জেলা ও দক্ষিণ জেলা ১৪ দলের কর্মঠ কর্মীদের তালিকা করে সংশ্লিষ্ট থানায় তালিকা জমা দেওয়া হবে বলে জানিয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।

ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় নেতা শামশুদ্দিন আহমেদ সেলিমের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে নগর এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, সমাবেশে বক্তব্য শুনে ঘরে গিয়ে বসে থাকলে চলবে না। যা শুনবেন তা করে দেখাতে হবে। আমরা সংকটে পড়েছি তা মোকাবেলা করে ঘুরে দাঁড়াতে হবে। ঈমানি দায়িত্ব নিয়ে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, এলাকা ভিত্তিক, থানা ভিত্তিক ও ওয়ার্ড ভিত্তিক কমিটি গঠন করা হবে। কমিটিতে কর্মঠ চৌকস নেতা-কর্মীদের রাখা হবে। সেই সাথে চক্রান্তকারীদের তালিকাও করা হবে। তা স্ব-স্ব থানায় জমা দেওয়া হবে। ১৪ দলের দক্ষ নেতা-কর্মীরা এলাকায় এলাকায় পাড়ায় পাড়ায় রাত জেগে লাঠি হাতে নিয়ে পাহারা দিবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, কমিটি করার পর সেখান থেকে কিছু লোক উঠে আসবে। অনেকে ১৪ দলের ক্ষতি করার জন্য দলের জন্য কিছুদিন টাকা খরচ করে উঠে আসতে চাইবে। কমিটিতে কোন চক্রান্তকারীদের স্থান দেওয়া হবে না উল্লেখ করেন তিনি। পরিবারকে আগে ঠিক করতে হবে, পরিবারের প্রত্যেক সদস্যকে সুশিক্ষা দেওয়ার ওপর জোড় দেন সাবেক এ মেয়র।

জঙ্গিদের আসল রূপ উন্মোচন করার জন্য মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানিয়ে মহিউদ্দিন চৌধুরী বলেন, আপনারা (ইমামরা) শ্রদ্ধার পাত্র। খুতবার সময় চক্রান্তকারীদের প্রকৃত চিত্র তুলে ধরুন, যাতে মানুষ তাদেরকে (জঙ্গিদের) ঘৃণা করে।

তিনি আরো বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠান আছে যেগুলো জামায়াতের লোকজন নিয়ন্ত্রণ করছে। প্রতিষ্ঠানগুলোর প্রধান করা হচ্ছে তাদের ভাই-বোন বা আত্মীয়স্বজনকে। শিক্ষা প্রতিষ্ঠানে টাকা-পয়সা খরচ করে জঙ্গিদের প্রশ্রয় দিচ্ছে। ছলে বলে কৌশলে তারা দেশের ক্ষতি করছে বলে জানান মহিউদ্দিন চৌধুরী।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন চৌধুরী, সাংসদ ওয়াসিকা আজহার, নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি এ্যাডভোকেট ইব্রাহীম হোসেন বাবুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও জাসদের কেন্দ্রীয় নেতা ইন্দু নন্দন দত্ত প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত