টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধে প্রজ্ঞাপন জারি

Peace-TVচট্টগ্রাম, ১১ জুলাই (সিটিজি টাইমস):: বাংলাদেশে পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করে প্রজ্ঞাপন জারি করেছে তথ্য মন্ত্রণালয়। সোমবার এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে ডাউন লিংকের শর্ত ভঙ্গ করায় বিদেশি ফ্রি-টু-এয়ার টিভি চ্যানেল পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করা হলো।

এরআগে গতকালই আইন-শৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠকে বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

১ জুলাই গুলশানে ভয়াবহ সন্ত্রাসী হামলায় জড়িতদের অন্তত দু’জন জাকির নায়েকের বক্তব্য থেকে অনুপ্রাণিত হয়েছিলেন- সন্ত্রাসীদের সামাজিক যোগাযোগ মাধ্যমের কর্মকাণ্ড বিশ্লেষণ করে গণমাধ্যমে এমন একটি খবর এলে বাংলাদেশর পাশপাশি জাকির নায়েকের বিষয়ে নড়েচড়ে বসে ভারতও।

সে অনুযায়ী শনিবার রাত থেকেই ধর্ম প্রচারক জাকির নায়েকের মালিকানাধীন পিস টিভির সম্প্রচার বন্ধ হয়ে যায় ভারতে।

জাকির নায়েকের বক্তব্য জঙ্গিবাদকে উসকানি দেয় কি না- তা নিয়ে বিতর্ক রয়েছে। পিস টিভির সম্প্রচার বন্ধ হচ্ছে এমন গুঞ্জন শুরু হওয়ার পর থেকে ফেসবুকে তার বিপক্ষে-বিপক্ষে আলোচনা চলছে। কেউ কেউ যেমন মনে করেন পিস টিভির সম্প্রচার বন্ধ হওয়া উচিৎ, তার বিপরীতও মনে করেন অনেকে।

গতকাল একটি অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, মুসলমান সমাজের কোরআন, সুন্নাহ, হাদিস, বাংলাদেশের সংবিধান ও দেশজ সংস্কৃতির সঙ্গে বহু ক্ষেত্রে পিস টিভির অনুষ্ঠান সঙ্গতিপূর্ণ নয়।

পিসি টিভি বন্ধের সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে ভিন্ন মত প্রকাশ করছেন নির্বাচন কমিশনের নিবন্ধনকৃত ইসলামি ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। তিনি জাগোনিউজকে বলেন, আমি মনে করি পিস টিভির ভূমিকা বিবেচনায় নিতে হবে। পিস টিভি ক্ষতিকর কি না? না কি স্টার জলসা বা অন্য কোনো চ্যানেল ক্ষতিকর? এটা বিবেচনায় নিয়ে অত্যন্ত সুচিন্তিতভাবে নিতে হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত