টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঋণের বোঝা সইতে না পেরে কাপড় ব্যবসায়ীর আত্মহত্যা রাঙ্গুনিয়ায়

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি

চট্টগ্রাম, ০২ জুলাই (সিটিজি টাইমস):: রাঙ্গুনিয়ায় ঋণের বোঝা সইতে না পেরে রোকন মজুমদার (৪৫) নামে এক কাপড় ব্যবসায়ী আত্মহত্যা করেছে। উপজেলার রাজা নগর ইউনিয়নের রাণীরহাট বাজারের ভাড়া বাড়িতে শনিবার (২ জুলাই) সকাল ১১ টায় এই আত্মহত্যার ঘটনাটি ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেলে কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানায় অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

জানা যায়, শনিবার সকালে কাপড় ব্যবসায়ী রোকন মজুমদারের রাজা নগর ইউনিয়নের রানীর হাট বাজারের দুবাই কালেকশন নামে কাপড়ের দোকানে পাওনা টাকার জন্য আসেন চট্টগ্রাম শহরের দুই পাইকারী কাপড় ব্যবসায়ী। বাসা থেকে টাকা আনতে যাবে বলে রোকন তাদের দোকানে বসিয়ে চলে যায়। দীর্ঘক্ষন ধরে সে ফিরে না আসায় তারা খোঁজ নিয়ে পাশ্ববর্তী রানীর হাট ভাড়া বাসায় গিয়ে দেখতে পায় ভিতর থেকে দরজা বন্ধ। তাকে ডাকার পর কোনো সাড়া শব্দ না পাওয়ায় স্থানীয়রা তার কক্ষের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে তার ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে থানায় আসে।

রোকনের স্বজনরা জানায়, নিহত রোকন উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের শান্তি নিকেতন এলাকার মৃত সুরেশ মজুমদারের ছেলে। ব্যবসায়িক কারণে তিনি রাণীর হাটের আমিরুজ্জামান সওদাগরের মালিকানাধীন একটি ভাড়া বাসায় থাকতেন। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নিজ ব্যবসার জন্য সে বিভিন্ন বেসরকারী ব্যাংক থেকে ঋণ নিয়েছিল। এছাড়াও চট্টগ্রাম শহরের বিভিন্ন পাইকারী কাপড় ব্যবসায়ীরা তার কাছ বকেয়া টাকা পেত। পাওনাদারদের সময় দিয়ে সে ঠিক সময়ে ঋণ শোধ করতে না পারায় সে প্রায়ই চিন্তিত থাকতো বলে জানা যায়।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবির জানায়, প্রাথমিকভাবে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে ধারনা করছি। পোষ্টমর্টেম রিপোর্ট আসলে সবকিছু বলা যাবে। লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।

মতামত