টক অব দ্য চট্টগ্রাম
Ad2

২০ জিম্মি নিহত: আইএসপিআর

চট্টগ্রাম, ০২ জুলাই (সিটিজি টাইমস):: রাজধানীর গুলশানে আর্টিজান রেস্তোরাঁয় যৌথ অভিযান শুরুর আগেই জঙ্গিরা ২০ বিদেশিকে হত্যা করেছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর- (আইএসপিআর)। পরে যৌথ বাহিনীর ‘থান্ডার বোল্ট’ অভিযানে ছয় জঙ্গিকে নির্মূল করা হয়েছে বলে জানানো হয়। এছাড়া একজন সন্দেহভাজন জঙ্গিকেও আটক করা হয়েছে বলে আইএসপিআর জানিয়েছে।

শনিবার দুপুরে সেনাসদর দপ্তরে আইএসপিআরের ব্রিফিংয়ে মিলিটারি অপারেশনের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী এসব তথ্য জানান।

তিনি বলেন, সকাল ৭টা ৪০ মিনিটে সেনাবাহিনীর নেতৃত্বে এ অপারেশন শুরু হয়। ১২ থেকে ১৩ মিনিটের মধ্যেই পুরো এলাকার নিয়ন্ত্রণ নেয় যৌথবাহিনী। পুরো অভিযান শেষ হয় সকাল আটটায়।

এই সেনা কর্মকর্তা বলেন, ঘটনা শুরুর পর পুলিশের দুই সাহসী কর্মকর্তা শাহাদাতবরণ করেন। আহত হন ২০ পুলিশ সদস্য। কিন্তু অভিযান শুরুর পর জঙ্গিদের হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য হতাহত হয়নি। অভিযানে একজন জাপানি ও দুইজন শ্রীলঙ্কানসহ মোট ১৩জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

নাঈম আশফাক চৌধুরী বলেন, সেনা, নৌ ও বিমান বাহিনী, বিজিবি, র‌্যাব, সোয়াত, গোয়েন্দা পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা অভিযানে অংশ নেয়। তদন্তসাপেক্ষে ঘটনার বিস্তারিত বিবরণ তুলে ধরা হবে বলে জানান এই সেনা কর্মকর্তা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত