টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গুলশানে পুলিশ-সন্ত্রাসী গোলাগুলি, বিদেশিসহ কয়েকজন জিম্মি

চট্টগ্রাম, ০১ জুলাই (সিটিজি টাইমস)::  রাজধানীর গুলশান ২ এর ৭৯নং রোডের একটি রেস্টুরেন্টে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির চলছে। এতে দুই পুলিশ সদস্যসহ তিনজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজন গুলশান থানার এসপি রবিউল বলে জানা গেছে। তাৎক্ষণিকভাবে বাকি আহতদের নাম-পরিচয় জানা যায়নি। বিদেশি নাগরিকসহ বেশ কয়েকজনকে জিম্মি করে রেখেছে সন্ত্রাসীরা।

আজ শুক্রবার সোয়া ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে। রাত ১১ টা পর্যন্ত গোলাগুলি চলছিল। পুলিশ ওই রেস্টুরেন্টটি ঘিরে রেখেছে। র‌্যাব-পুলিশের উধ্র্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছেন। র‌্যাবের ডিজি সেখানে আছেন।

স্থানীয়রা জানান, গুলশান ২ নম্বরের কাছে হলি আর্টিজান বেকারি, লেকভিউ ক্লিনিক ও নর্ডিক ক্লাবের খুব কাছে এই গোলাগুলি ও গ্রেনেড বিস্ফোরণের ঘটছে। অন্তত ৫০ রাউন্ড গুলির আওয়াজ পেয়েছেন বলে জানান স্থানীয়রা। সন্ত্রাসীরা সংখ্যায় ৮/৯ জন ছিলো বলে জানান প্রত্যক্ষদর্শীরা। পুলিশ জানায়, সন্ত্রাসীরা বিদেশি নাগরিকসহ বেশ কয়েকজনকে জিম্মি করে রাখা হয়েছে। আশে পাশের বাড়ি ঘরের দরজা-জানালা বন্ধ রাখতে বলেছে পুলিশ।

আহত এসপি রবিউল জানান, তিনি গ্রেনেড বিস্ফোরণে আহত হয়েছেন।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটে। তবে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে।

মতামত