টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চমেকের পাশেই মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে: স্বাস্থ্যমন্ত্রী

smচট্টগ্রাম, ০১ জুলাই (সিটিজি টাইমস):: অবশেষে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) পাশেই চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে বলে ঘোষণা দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম আপনাদের মনে আছে এক বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চট্টগ্রামে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিলাম।

তিনি  বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের পাশে যে জায়গা আছে তাতেই বিশ্ববিদ্যালয় হবে। খুব তাড়াতাড়ি কাজ শুরু করা যাবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী একজন উপ-উপাচার্যের নাম ঘোষণা করা হবে।

শুক্রবার (১ জুলাই) স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) চট্টগ্রাম জেলা ও মেডিকেল কলেজ শাখা আয়োজিত চিকিৎসক সমাবেশ, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন।

মন্ত্রী  ডাক্তারদের উদ্দেশে বলেন, শুধু ক্লিনিকে সেবা দিলে হবে না। মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয়েও সেবা দিতে হবে।

শিগগির চমেক’র এমআরআই ও সিটি স্ক্যান মেশিন চালুর নির্দেশনাও দেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের উদ্দেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বেগম খালেদা জিয়া কালকে বলেছেন, তিনি এখন মাঠে নামবেন।  তিনি রাস্তায় নামবেন।  রাস্তায় নামার কোনো দরকার নাই।  ম্যাডাম খালেদা জিয়া আপনার রাস্তায় নামার কোনো দরকার নাই।  রাস্তায় নেমে কিছু করতে পারবেন না।  আওয়ামী লীগ সরকারকে হঠাতে পারবেন না।

সভায় বিশেষ অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া, স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ।

স্বাচিপ জেলা কমিটির আহ্বায়ক ডা. শেখ শফিউল আজমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন চমেক শাখা স্বাচিপের আহ্বায়ক ডা. মুজিবুল হক খান, সদস্যসচিব ডা. নাসির উদ্দীন মাহমুদ, নগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফয়সাল ইকবাল, ডা. আরিফুল আমিন প্রমুখ। সঞ্চালনা করেন স্বাচিপের জেলা কমিটির সদস্যসচিব ডা. মোহাম্মদ শরীফ।

মতামত