টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সিটি করপোরেশনের নির্দেশ মানতে হবে সেবাসংস্থাকে

চট্টগ্রাম, ২৭  জুন (সিটিজি টাইমস):: সিটি করপোরেশন এলাকায় যেসব সরকারি সেবা সংস্থা রয়েছে সেগুলোকে সংশ্লিষ্ট সিটি করপোরেশনের নির্দেশনা অনুযায়ী কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে। প্রধানমন্ত্রীর মার্যালয়ের পরিচালক (প্রশাসন) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ওই পরিপত্রে স্বাক্ষর করেছেন।

পরিপত্রে বলা হয়েছে, সিটি করপোরেশনের অধিক্ষেত্রে সরকারি বিভিন্ন সেবা প্রদানকারী সংস্থার কাজে আরো গতি আনতে সংস্থা ও সংশ্লিষ্ট অন্যান্য সরকারি দপ্তরের প্রধানরা সিটি করপোরেশনের আমন্ত্রণে সভায় যোগদান করবেন এবং সভায় গৃহীত সংশ্লিষ্ট সিদ্ধান্ত বাস্তবায়ন করবেন ও বাস্তবায়ন অগ্রগতি সিটি করপোরেশনকে অবহিত করবেন।

উল্লেখ্য, ওয়াসা বা তিতাসের মতো সেবা সংস্থাগুলো সিটি করপোরেশনের আওতার বাইরে থাকার কারণে অনেক এলাকাতেই প্রকল্প বাস্তবায়নে সমস্যা হয় বলে মেয়ররা অনেক দিন থেকেই অভিযোগ করে আসছেন। বিশেষ করে পানি, গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ এবং রাস্তা খোঁড়াখুড়ি সবসময়ই অন্যান্য সংস্থাগুলোর সঙ্গে সিটি করপোরেশনের সমন্বয়হীনতা জনগণের দুর্ভোগ আরো বাড়িয়ে দেয় এবং দীর্ঘায়িত করে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত