টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অক্ষর ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ

bচট্টগ্রাম, ২৬  জুন (সিটিজি টাইমস)::  ঝরে পড়া মেধা খুঁজে কলম ধরিয়ে দিন শ্লোগানকে সামনে নিয়ে কাজ করছেন অক্ষর ফাউন্ডেশন। এই অক্ষর ফাউন্ডেশনের উদ্যোগে আজ ইফতার মাহফিল শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান সংগঠন কার্যালয়ে সংগঠনের আহবায়ক ও প্রতিষ্ঠাতা এ.আর.বাহাদুর বাহার এর সভাপতিত্বে ও সালাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ এম. সোলাইমান কাসেমী বলেন যতদিন বাংলাদেশের মানুষ শতভাগ শিক্ষিত হবে না ততাদিন প্রিয় দেশটি পিছিয়ে থাকবে।

অক্ষর ফাইন্ডেশন এর প্রতিষ্ঠাতা সমাজকর্মী ও শিক্ষানুরাগী এ.আর.বাহাদুর বাহার বলেন, বাংলাদেশের বিত্তবান মানুষ অনেক দানশীল কিন্তু তাদের সে দান অপরিকল্পিত হওয়ার কারণে শিক্ষাখাতে তেমন ভূমিকা রাখতে পারছে না। পবিত্র রমজান মাসে ধনী ব্যক্তিদের তিনি অনুরোধ করেন অসচ্ছল পরিবারের ছাত্রছাত্রীদের প্রতি বিশেষ নজর দিতে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লোহাগাড়ার আধুনগর হাই স্কুলের প্রধান শিক্ষক আবদুল খালেক। আরো বক্তব্য রাখেন ব্যবসায়ী মোহাম্মদ জাগির হোসেন, আলহাজ্ব শফিকুর রহমান, রিদওয়ান কবির সবুজ, কামাল উদ্দিন মাসুদ, হাসান বিন নজরুল, সালাউদ্দিন, মো: জামাল হোসেন, শাহাদাত হোসেন মুরাদ প্রমুখ। উক্ত অনুষ্ঠানে অক্ষর স্টুডেন্ট হাসানের পরিবার অংশ গ্রহণ করেছিল। এতে হাসানকে ঈদের নতুন জামা ও হাসানের বড় বোন কলেজ পড়ুয়া নাছিমা আক্তার কলিকে শিক্ষাসামগ্রী ও বাংলা এবং ইংরেজী অভিধান দেয়া হয়। ইফতারের পর মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা সোলেমান কাসেমী।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত